kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

নজরুল বিশ্ববিদ্যালয়

অধ্যাপক ফারুককে হুমকির প্রতিবাদে শিক্ষক সমিতির নিন্দা

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৭ জুলাই, ২০১৯ ২০:৪১ | পড়া যাবে ১ মিনিটে



অধ্যাপক ফারুককে হুমকির প্রতিবাদে শিক্ষক সমিতির নিন্দা

সম্প্রতি দুধ নিয়ে গবেষণা করা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োমেডিক্যাল রিসার্স সেন্টারের সদ্য সাবেক পরিচালক অধ্যাপক ড. আ ব ম ফারুকের বিরুদ্ধে বিভিন্নভাবে হুমকি ও হয়রানির প্রতিবাদে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

আজ বুধবার বিকালে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মো. শফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. রফিকুল আমিনের যৌথ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়সমূহ বাংলাদেশের বাতিঘর এবং উন্নয়নের মূলমন্ত্র। জ্ঞান তৈরি ও বিতরণ শিক্ষকদের কাজ। আর সেই শিক্ষকদের উপর হুমকি ও হয়রানি কোনোভাবেই মেনে নেওয়া যায় না। হয়রানিকারীদের বিচারের আওতায় এনে দ্রুত শাস্তির দাবি জানান তারা।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োমেডিক্যাল রিসার্স সেন্টারের সদ্য সাবেক পরিচালক অধ্যাপক ড. আ ব ম ফারুক বাংলাদেশের কয়েকটি প্রতিষ্ঠান কর্তৃক প্রস্তুতকৃত প্যাকেটজাত তরল দুধ নিয়ে গবেষণায় মানবদেহের চিসিৎসায় ব্যবহৃত অ্যান্টিবায়েটিক লেভোফ্লক্সসিন, অ্যান্টিবায়োটিক সিপ্রোফ্লক্সসিন এবং অ্যান্টিবায়োটিক এজিথ্রোমাইসিনের উপস্থিতি পাওয়া গেছে। দ্বিতীয়বার পরীক্ষাতেও ১০টি অ্যান্টিবায়োটিক পাওয়া গেছে।

মন্তব্য



সাতদিনের সেরা