kalerkantho

মঙ্গলবার । ২৭ শ্রাবণ ১৪২৭। ১১ আগস্ট ২০২০ । ২০ জিলহজ ১৪৪১

চমক দেখাল কচুয়ার মুনসুরউদ্দিন মহিলা কলেজ

চাঁদপুর প্রতিনিধি   

১৭ জুলাই, ২০১৯ ১৫:০২ | পড়া যাবে ২ মিনিটে



চমক দেখাল কচুয়ার মুনসুরউদ্দিন মহিলা কলেজ

এবারের এইচএসসি পরীক্ষার ফলাফলে চমক দেখিয়েছে কচুয়ার মুনসুরউদ্দিন মহিলা কলেজ। এই কলেজ থেকে শতভাগ পরীক্ষার্থী পাস করেছে। শুধু তাই নয়, জেলার মধ্যে সর্বাধিক জিপিএ ৫ পেয়েছে এই কলেজের পরীক্ষার্থীরা। এতে মোট পরীক্ষার্থী ছিল ১৬৪ জন। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৬২ জন। 

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোস্তাক আহমদে জানান, এদের মধ্যে বিজ্ঞানে ৭৯ জনের মধ্যে ৩৯ জন, ব্যবসা শিক্ষায় ২৫ জনের মধ্যে ১৬ জন এবং মানবিকে ৬০ জনের মধ্যে সাতজন জিপিএ ৫ পেয়েছে। 

কলেজের প্রতিষ্ঠাতা জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান মো. গোলাম হোসেন জানান, জেলা শহরের বাইরে মেয়েদের জন্য ব্যতিক্রমধর্মী এই শিক্ষাপ্রতিষ্ঠানে শতভাগ পরীক্ষার্থী পাস করেছে- এমনটা তার কাছে গর্বের বিষয়। তবে নারীর শিক্ষার প্রসার ঘটাতে তিনি প্রতিষ্ঠানটিকে আরো সমৃদ্ধ করার নানা উদ্যোগের কথা জানিয়েছেন। 

এদিকে, সরকারি মহিলা কলেজ ৯৩৬ জনের মধ্যে পাস করেছে ৭৭৯ জন। জিপিএ ৫ পেয়েছে ৩৪ জন। পাসের হার ৮৪ ভাগ। চাঁদপুর সরকারি কলেজ থেকে মোট পরীক্ষা দিয়েছে ৫৩৬ জন। এদের মধ্যে পাস করেছে ৪৮৬ জন। জিপিএ ৫ পেয়েছে ১৫ জন। পাসের হার ৯১ ভাগ। আলআমিন স্কুল অ্যান্ড কলেজ থেকে পরীক্ষা দিয়েছে ৪৭৭ জন। পাস করেছে ৪১৭ জন। জিপিএ ৫ পেয়েছে ২১ জন। পাসের হার সাড়ে ৮৭ ভাগ। পুরানবাজার কলেজ থেকে পরীক্ষা দিয়েছে ৪২৪ জন। পাস করেছে ৩৫৯ জন। তবে এখানে কেউ জিপিএ ৫ পায়নি। পাসের হার প্রায় ৮৫ ভাগ।

মন্তব্য



সাতদিনের সেরা