kalerkantho

সোমবার। ১৯ আগস্ট ২০১৯। ৪ ভাদ্র ১৪২৬। ১৭ জিলহজ ১৪৪০

জাতীয় মৎস্য সপ্তাহ

চান্দিনায় চাহিদার তুলনায় মাছের উৎপাদন দেড়গুণ

চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি   

১৭ জুলাই, ২০১৯ ১৪:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



চান্দিনায় চাহিদার তুলনায় মাছের উৎপাদন দেড়গুণ

কুমিল্লার চান্দিনায় মাছের চাহিদার তুলনায় দেড়গুণ বেশি মাছ উৎপাদন হচ্ছে বলে জানিয়েছেন চান্দিনা সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ ফারুক ময়েদুজ্জামান। আজ বুধবার সকালে চান্দিনা উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে 'মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি' এই প্রতিপাদ্য বিষয়ে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে নির্ধারিত সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। 

তিনি জানান, চান্দিনা উপজেলায় সাড়ে চার লক্ষ মানুষের মাছের চাহিদা মোট ৯ হাজার ৫০০ মেট্রিক টনের বিপরীতে উৎপাদন হয়েছে ১২ হাজার ৫০০ মেট্রিক টন। মাছ চাষে উদ্বুদ্ধ করতে আমরা প্রদর্শনী, প্রশিক্ষণ ও জেলেদের বিকল্প কার্যক্রমের মাধ্যমে উপজেলায় সেলাই মেশিন ও ছাগল বিতরণ করা হয়েছে। ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম অব্যহত থাকবে বলে আমরা আশা করি। 

তিনি আরো বলেন, মৎস্যজাত উৎস থেকে প্রাণীজ আমিষের চাহিদা পূরণ, দারিদ্র্য বিমোচন ও রপ্তানি আয় বৃদ্ধির লক্ষ্যে বর্তমান সরকার সুনির্দিষ্ট পরিকল্পনা বাস্তবায়ন করছে। মৎস্য খাতের এ অনন্য সফলতা ধরে রাখার লক্ষ্যে সরকার বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে।

এ সময় তিনি উপজেলার সকল মৎস্য চাষী, মৎস্যজীবী, আড়ৎদার, মৎস্য ব্যবসায়ীসহ মৎস্য সেক্টরের সাথে জড়িত সকলকে শুভেচ্ছা জানান।

এসময় উপস্থিত ছিলেন এনটিভি প্রতিনিধি কাজী রাসেদ, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি রিপন আহমেদ ভূইয়া, দৈনিক ইত্তেফাক প্রতিনিধি মামুনুর রশিদ সরকার, কালের কণ্ঠ ও দৈনিক কুমিল্লার কাগজ প্রতিনিধি রণবীর ঘোষ কিংকর, বাংলাদেশের খবর প্রতিনিধি তাহমিদুর রহমান দিদার, দৈনিক বাংলার আলোড়ণ প্রতিনিধি আব্দুল বাতেন প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা