kalerkantho

সোমবার । ২৬ আগস্ট ২০১৯। ১১ ভাদ্র ১৪২৬। ২৪ জিলহজ ১৪৪০

উখিয়ার সাংকেতিক চিহ্ন নিয়ে তদন্ত চলছে

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

১৭ জুলাই, ২০১৯ ০১:০৫ | পড়া যাবে ২ মিনিটে



উখিয়ার সাংকেতিক চিহ্ন নিয়ে তদন্ত চলছে

কক্সবাজারের রোহিঙ্গা শিবির অধ্যুষিত এলাকার দেয়ালে দেয়ালে আঁকা অদ্ভুত সাংকেতিক চিহ্ন থাকার ঘটনায় তদন্ত চলছে। এসংক্রান্ত সংবাদটি কালের কণ্ঠসহ গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পরপরই বিভিন্ন গোয়েন্দা সংস্থাসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থা তদন্ত শুরু করেছে। সেই সঙ্গে বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি। সীমান্ত এলাকা উখিয়া-টেকনাফে মানুষের মুখে মুখে সাংকেতিক চিহ্নের বিষয়টি।

এদিকে কক্সবাজার-টেকনাফ মহাসড়কের উখিয়া উপজেলার কোটবাজার বাসস্টেশনসংলগ্ন হাকিম আলী চৌধুরী কেজি স্কুলের দেয়ালে আঁকা সাংকেতিক চিহ্ন নিয়ে এলাকার লোকজন একটি সন্দেহজনক মাইক্রোবাসের তথ্য দিয়েছে। কেজি স্কুলসংলগ্ন পাঁচতলা ভবনের বাসিন্দা জাফর আলম জানান, তাঁরা গত রবিবার মধ্যরাতে একটি কালো রঙের সন্দেহজনক মাইক্রোবাস দেখতে পেয়েছিলেন। 

ভবনের একদম ওপরের তলার বাসিন্দা জাফর আলম বলেন, টিআর-এক্স মডেলের নতুন মাইক্রোবাসটি নিয়ে আরোহীরা গত রবিবার রাতে এলাকায় সন্দেহজনকভাবে ঘোরাফেরা করে। তাঁর সন্দেহ, ওই গাড়ির আরোহীরাই উখিয়ার রত্না পালং ইউনিয়নের রত্না পালং সরকারি প্রাথমিক বিদ্যালয়, পালং মডেল উচ্চ বিদ্যালয় এবং হাকিম আলী চৌধুরী কেজি স্কুলসহ আরো বেশ কয়েকটি প্রতিষ্ঠান ও বাসাসংলগ্ন এলাকায় এ রকম সাংকেতিক চিহ্নগুলো এঁকেছে।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিরকারুজ্জামান চৌধুরী বলেছেন, বিষয়টি সম্পর্কে খোঁজ নেওয়া হচ্ছে কারা এবং কী উদ্দেশ্যে এসব চিহ্ন এঁকেছে তা খতিয়ে দেখা হচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা