kalerkantho

সোমবার  । ১৯ শ্রাবণ ১৪২৭। ৩ আগস্ট  ২০২০। ১২ জিলহজ ১৪৪১

গাজীপুরেও ছড়িয়ে পড়েছে ডেঙ্গু, ২২ জন আক্রান্ত, ভর্তি ৪

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর    

১৬ জুলাই, ২০১৯ ২০:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



গাজীপুরেও ছড়িয়ে পড়েছে ডেঙ্গু, ২২ জন আক্রান্ত, ভর্তি ৪

রাজধানী ঢাকার কাছের গাজীপুরেও ছড়িয়ে পড়েছে ডেঙ্গু জ্বর। মঙ্গলবার পর্যন্ত ১৬ দিনে ২২জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে। এদের মধ্যে ৪ জনকে হাসপাতালে ভর্তি ও একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. প্রণয় ভূষণ দাস জানিয়েছেন, গত ১ জুলাই থেকে গাজীপুর মহানগরীর বিভিন্ন এলাকা থেকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীরা চিকিৎসা নিতে আসতে থাকেন। গতকাল মঙ্গলবার পর্যন্ত ২২জন চিকিৎসা দেয়া হয়েছে। তার মধ্যে ৪ নারীকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। একজনকে ঢাকায় রেফার্ড এবং অন্যরা ভর্তি হয়ে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন। নগরীর ছোট দেওড়া, ইটাহাটা, কাশিমপুর, কোনাবাড়ি, পূবাইল এলাকা থেকে বেশী রোগী এসেছে। 

ডেঙ্গু জ্বরে আক্রান্ত গাজীপুর সিটি করপোরেশনের সালনা এলাকার বাসিন্দা মো. শাহ আলম (২৮) জানান হঠাৎ রাত থেকে তার জ্বর ও মাথা ব্যথা শুরু হয়। পরে শরীরের জোড়ায় জোড়ায় প্রচণ্ড ব্যথা নিয়ে মঙ্গলবার দুপুরে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। প্রাথমিক আলমত ও পরীক্ষার রিপোর্ট দেখে চিকিৎসক তার ডেঙ্গু জ্বর হয়েছে বলে জানিয়েছেন।  

গাজীপুর সিটি করপোরেশনের সচিব মো. মোস্তাফিজুর রহমান বলেন ডেঙ্গু নিয়ন্ত্রণে জনসচেতনা বাড়াতে ঢাকা ও গাজীপুরে একাধিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। জনসচেতনতা বাড়াতে সিটি করপোরেশনের পক্ষ থেকে লিফলেট করতে দেয়া হয়েছে। শিঘ্রই প্রচারণা চালানো হবে। 

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. আমীর হোসাইন রাহাত জানান, ডেঙ্গু জ্বরের ব্যাপারে আমরা সতর্ক আছি। রোগীদের জন্য আলাদা মেডিকেল ইউনিট কাজ করছে। হাসপাতালে ডেঙ্গুর পর্যপ্ত ওষুধ ও রোগ নির্ণয়ের উপকরণ মজুত রয়েছে। 

মন্তব্য



সাতদিনের সেরা