kalerkantho

শুক্রবার । ২৩ আগস্ট ২০১৯। ৮ ভাদ্র ১৪২৬। ২১ জিলহজ ১৪৪০

বন্যায় ডুবেছে দেওয়ানগঞ্জ স্টেশন; ট্রেন চলাচল বন্ধ

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জুলাই, ২০১৯ ১৭:৩১ | পড়া যাবে ২ মিনিটে



বন্যায় ডুবেছে দেওয়ানগঞ্জ স্টেশন; ট্রেন চলাচল বন্ধ

ডুবে যাওয়া দেওয়ানগঞ্জ রেলস্টেশন (বামে) এবং ডুবন্ত রেল লাইনের ওপর তিস্তা এক্সপ্রেস। ছবি : রেলওয়ে গ্রুপ

আষাঢ়ের শেষ থেকেই ভয়াবহ বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে দেশে। জামালপুরসহ যমুনার তীরবর্তী অঞ্চলগুলো প্লাবিত হচ্ছে দ্রুত। ডুবে গেছে জামালপুর জেলার দেওয়ানগঞ্জ রেলওয়ে স্টেশন। যে কারণে ওই স্টেশন থেকে বন্ধ হয়ে গেছে ট্রেন চলাচল। আশংকা করা হচ্ছে, এরকম পরিস্থিতি চলতে থাকলে ইসলামপুর পর্যন্তও চলা কঠিন হয়ে যাবে। 

রেলওয়ে সূত্রে জানা গেছে, এই রুটে  লাল-সবুজ রেকের তিস্তা এক্সপ্রেস এবং ব্রহ্মপুত্র এক্সপ্রেস নামের দুটি আন্তঃনগর ট্রেন এবং বেশ কয়েকটি লোকাল, মেইল এবং কমিউটার ট্রেন চলাচল করে। আজ মঙ্গলবার থেকে ইসলামপুর পর্যন্তই যেতে পেরেছে তিস্তা এক্সপ্রেস। এছাড়া আজ থেকে ব্রহ্মপুত্র এক্সপ্রেস, দেওয়ানগঞ্জ কমিউটার এবং জামালপুর কমিউটার ট্রেনগুলো ইসলামপুর বাজার পর্যন্ত চলাচল করবে। বন্যা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এ সিদ্ধান্তই বলবৎ থাকবে। 

উল্লেখ্য, এ পর্যন্ত ২০টি জেলা বন্যায় প্লাবিত হয়েছে। গতকাল বন্যার পানিতে ডুবে চার শিশুর মৃত্যু হয়েছে। এক ছাত্র নিখোঁজ রয়েছে। বন্যা বিশেষজ্ঞরা বর্তমান পরিস্থিতিকে আগাম ও মাঝারি মাত্রার বন্যা হিসেবে অভিহিত করেছেন। আগামী সপ্তাহ নাগাদ বন্যা কিছুটা কমে গিয়ে আগস্টের শেষভাগে আরো বড় আকারে ফিরে আসতে পারে বলেও পূর্বাভাস দিয়েছে সরকারের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র কর্তৃপক্ষ।

মন্তব্য



সাতদিনের সেরা