kalerkantho

রবিবার। ১৮ আগস্ট ২০১৯। ৩ ভাদ্র ১৪২৬। ১৬ জিলহজ ১৪৪০

ভারতীয় সাংবাদিক প্রতিনিধিদলের সোনামসজিদ সীমান্ত পরিদর্শন

জেলা ও আঞ্চলিক প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ    

১৬ জুলাই, ২০১৯ ১৫:৪১ | পড়া যাবে ১ মিনিটে



ভারতীয় সাংবাদিক প্রতিনিধিদলের সোনামসজিদ সীমান্ত পরিদর্শন

দুই দেশের মধ্যে সৌহার্দ্য বৃদ্ধি ও সীমান্ত ব্যবস্থাপনা দেখতে ১৪ সদস্যের ভারতীয় সাংবাদিক প্রতিনিধিদল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ সীমান্ত পরিদর্শন করেন। আজ মঙ্গলবার সকাল ১০টায় প্রতিনিধিদল রংপুর রিজিয়ন বিজিবির আমন্ত্রণে সোনামসজিদ বিওপি পরিদর্শন করেন। এ সময় সাংবাদিক প্রতিনিধিদলকে ফুল দিয়ে স্বাগত জানান চাঁপাইনবাবগঞ্জের ৫৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মাহমুদুল হাসান। পরে প্রতিনিধিদল সোনামসজিদ ও ভারতের মোহদীপুর আইসিপি পরিদর্শন করেন এবং স্থানীয় সাংবাদিকসহ পাসপোর্টে আসা যাত্রীদের সাথে কথা বলেন।

এই সফরকালে বিএসএফের জনসংযোগ কর্মকর্তা সুভেন্দ ভার্দওয়াজ এর নেতৃত্বে প্রিন্ট ও ইলেট্রোনিকস মিডিয়ার ১৪ জন সাংবাদিক অংশ নেয়। এ সময় উভয় দেশের সাংবাদিক প্রতিনিধিবৃন্দ সীমান্ত এলাকা পরিদর্শনের সময় পরস্পরের পেশাগত অভিজ্ঞতা ও সীমান্ত ব্যবস্থাপনা বিষয়ে মতবিনিময় করেন। এর আগে ঐতিহাসিক ছোট সোনামসজিদ পরিদর্শন করেন।

উল্লেখ্য, বিজিবি ও ভারতীয় বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) এর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো সুদৃঢ় করার অংশ হিসেবে উভয় বাহিনীর মহাপরিচালক পর্যায়ের বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী ২০১৬ সাল হতে বাংলাদেশ ও ভারতীয় সাংবাদিক প্রতিনিধিদল উভয় দেশের সীমান্ত এলাকায় পর্যায়ক্রমে পরিদর্শন করছে।

মন্তব্য



সাতদিনের সেরা