kalerkantho

সোমবার। ১৯ আগস্ট ২০১৯। ৪ ভাদ্র ১৪২৬। ১৭ জিলহজ ১৪৪০

ওয়াসার ভাণ্ডালজুড়ি প্রকল্পে ঠিকাদার নিয়োগ সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৬ জুলাই, ২০১৯ ০৫:০৪ | পড়া যাবে ২ মিনিটে



ওয়াসার ভাণ্ডালজুড়ি প্রকল্পে ঠিকাদার নিয়োগ সম্পন্ন

উন্নয়ন প্রকল্প প্রস্তাবনায় (ডিপিপি) অনুমোদনের আট বছর পর চট্টগ্রাম ওয়াসার ভাণ্ডালজুড়ি পানি সরবরাহ প্রকল্পে ঠিকাদার নিয়োগ দেওয়া হয়েছে। প্রকল্পটি বাস্তবায়িত হলে দৈনিক ছয় কোটি লিটার পানি উত্পাদন হবে, যা দক্ষিণ চট্টগ্রাম ও কর্ণফুলী নদীর তীরে গড়ে ওঠা শিল্প-কারখানাগুলোতে পানির চাহিদা মেটাবে বলে জানান চট্টগ্রাম ওয়াসার কর্মকর্তারা।

গতকাল সোমবার দুপুরে নগরের একটি হোটেলে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান তাইইয়ং ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কনস্ট্রাকশন কম্পানি লিমিটেডের সঙ্গে এ বিষয়ে একটি চুক্তি সই হয়। প্রকল্পটিতে কোরিয়ান সরকারের ইকোনমিক ডেভেলপমেন্ট অব কো-অপারেশন ফান্ডের (কেইডিসিএফ) পক্ষে কোরিয়ান এক্সিম ব্যাংক এবং বাংলাদেশ সরকার অর্থায়ন করছে।

জানা যায়, ২০১১ সালে ভাণ্ডালজুড়ি পানি সরবরাহ প্রকল্পের ব্যয় ধরা হয় এক হাজার ৩৬ কোটি ৩০ লাখ টাকা। ২০১৬ সালের ৫ জানুয়ারি একনেকে অনুমোদন পায় প্রকল্পটি। মেয়াদ ধরা হয় ২০২০ সালের সেপ্টেম্বর পর্যন্ত। তবে শুরু থেকে ভূমি জটিলতায় প্রকল্পের কাজ আটকে যায়। এদিকে নতুনভাবে প্রকল্প ব্যয় বাড়িয়ে এক হাজার ৩৭৩ কোটি ৮০ লাখ করার প্রস্তাব করা হয়, যা গত ২৪ এপ্রিল ওয়াসার বোর্ডসভায় অনুমোদন দেওয়া হয়।

ওয়াসার তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও প্রকল্প পরিচালক মুহাম্মদ মাহবুব আলম জানান, গত ১৯ জুন সচিবালয়ে ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় ঠিকাদার নিয়োগের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়।

মন্তব্য



সাতদিনের সেরা