kalerkantho

সোমবার। ১৯ আগস্ট ২০১৯। ৪ ভাদ্র ১৪২৬। ১৭ জিলহজ ১৪৪০

টাঙ্গাইলে নিখোঁজ মুক্তিযোদ্ধার লাশ লৌহজং নদী থেকে উদ্ধার

টাঙ্গাইল প্রতিনিধি   

১৬ জুলাই, ২০১৯ ০২:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



টাঙ্গাইলে নিখোঁজ মুক্তিযোদ্ধার লাশ লৌহজং নদী থেকে উদ্ধার

মিঞা মোহাম্মদ হাসান আলী রেজা

টাঙ্গাইলে নিখোঁজের পাঁচ দিন পরে মুক্তিযোদ্ধা ও প্রবীণ আইনজীবী কৃষক শ্রমিক জনতা লীগের টাঙ্গাইল জেলার শাখার সহ-সভাপতি মিঞা মোহাম্মদ হাসান আলী রেজার মৃতদেহ উদ্ধার করা হয়েছে। গত শনিবার দুপুরের দিকে টাঙ্গাইল শহরের পশ্চিম আকুর টাকুর এলাকায় লৌহজং নদী থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিহতের ছেলে রাশেদুল হাসান টিটু মরদেহ শনাক্ত করেন। 

টাঙ্গাইল মডেল থানার ওসি সায়েদুর রহমান জানান, স্থানীয়রা লৌহজং নদীতে এক ব্যক্তির লাশ দেখতে পেয়ে থানায় খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে। এ সময় নিখোঁজের ছেলে লাশটি তার বাবা মিঞা মোহাম্মদ হাসান আলীর রেজার বলে শনাক্ত করেন। তাকে কেউ হত্যা করে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। আসামিদের গ্রেপ্তারের প্রক্রিয়া চলছে বলেও জানান ওসি।

গত ৮ জুলাই সোমবার সন্ধ্যার দিকে হাসান আলী রেজা টাঙ্গাইল শহরের সাবালিয়া নিজ বাসা থেকে বের হয়ে আর ফিরে আসেননি। এ ঘটনায় টাঙ্গাইল মডেল থানায় প্রথমে সাধারণ ডায়েরি করা হয় পরিবারের পক্ষ থেকে। কোথাও তার খোঁজ না পেয়ে পরেরদিন গত ৯ জুলাই টাঙ্গাইল মডেল থানায় অপহরণ মামলা দায়ের করেন ছেলে রাশেদুল হাসান টিটু। পুলিশ শহরের বিভিন্ন ডোবানালায় ফায়ার সার্ভিসের লোকজন দিয়ে তল্লাশিও চালায়। 

কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খোকা বীর প্রতিক বলেন, আমরা প্রশাসনের কাছে দাবি করেছিলাম তাকে জীবিত উদ্ধারের।  কিন্তু তা হলো না। এটি খুবই দুঃখজনক। প্রশাসনের আরো সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করা উচিৎ।

মন্তব্য



সাতদিনের সেরা