kalerkantho

রবিবার । ২১ জুলাই ২০১৯। ৬ শ্রাবণ ১৪২৬। ১৭ জিলকদ ১৪৪০

সীতাকুণ্ডে ৩০ সংগঠনের সম্মিলিত মানববন্ধন আজ

খুন-ধর্ষণ-মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষ্য

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি   

১৩ জুলাই, ২০১৯ ০৩:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



সীতাকুণ্ডে ৩০ সংগঠনের সম্মিলিত মানববন্ধন আজ

চট্টগ্রামের সীতাকুণ্ডে প্রেস ক্লাবের উদ্যোগে ‘খুন-ধর্ষণ ও মাদকের আগ্রাসন’ বন্ধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আয়োজিত সম্মিলিত মানববন্ধন আজ শনিবার সকাল ১০টায় প্রেস ক্লাব চত্বরে অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে গতকাল শুক্রবার সন্ধ্যায় প্রেস ক্লাব কার্যালয়ে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

সভায় সংগঠনের সভাপতি এম সেকান্দর হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৌমিত্র চক্রবর্তীর সঞ্চালনায় মানববন্ধন সফল করতে বিভিন্ন উপকমিটি গঠন করে প্রস্তুতি সম্পন্ন করা হয়। সভায় আরো উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের সাবেক সভাপতি এম হেদায়েত, সহসভাপতি জহিরুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক কাইয়ুম চৌধুরী, সাংবাদিক নজরুল ইসলাম, লিটন চৌধুরীসহ ক্লাবের সদস্যরা।

সভায় প্রেস ক্লাবের সভাপতি এম সেকান্দর হোসাইন বলেন, প্রেস ক্লাব আয়োজিত এই মানববন্ধনের সঙ্গে একাত্মতা পোষণ করে সীতাকুণ্ড পৌর সদরের সাতটি স্কুল-কলেজ-মাদরাসাসহ ৩০টি সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্চাসেবী সংগঠন অংশগ্রহণ করার সিদ্ধান্ত জানিয়েছে। তিনি বলেন, দেশে হঠাত্ করেই মানুষের নৈতিক অবক্ষয় চরম আকার ধারণ করেছে। প্রকাশ্যে নির্মমভাবে মানুষ খুন হচ্ছে, শিক্ষক থেকে শুরু করে পরিবারের কাছেও নারী ও শিশুরা নিরাপদ থাকছে না। মাদকের আগ্রাসন ভয়াবহ আকার ধারণ করায় এ ধরনের পরিস্থিতি সৃষ্টি হয়েছে। তাই নিজে ‘অপরাধ করব না, অপরাধ সইব না’—সবার মধ্যে এমন সচেতনতা সৃষ্টির লক্ষ্যেই এ মানববন্ধনের আয়োজন।

সভায় জানানো হয়, মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসনের এমপি আলহাজ দিদারুল আলম, বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আল মামুন, উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায়, থানার ওসি মো. দেলওয়ার হোসেন, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আ ম ম দিলশাদ উপস্থিত থাকবেন। এ ছাড়া উপজেলার সব ইউপি চেয়ারম্যানরাও উপস্থিত থাকবেন।

মন্তব্য



সাতদিনের সেরা