kalerkantho

শনিবার । ২০ আষাঢ় ১৪২৭। ৪ জুলাই ২০২০। ১২ জিলকদ  ১৪৪১

অসুস্থ শিশু জান্নাতের পাশে শুভসংঘ, চাঁদপুর শাখা

ফারুক আহম্মদ, চাঁদপুর   

১২ জুলাই, ২০১৯ ২৩:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



অসুস্থ শিশু জান্নাতের পাশে শুভসংঘ, চাঁদপুর শাখা

ছবি: কালের কণ্ঠ

চার বছরের শিশু জান্নাত। বাবা রিক্শাচালক। দুই বোনের মধ্যে সবার ছোট। এই বয়সেই জান্নাত কঠিন রোগের শিকার। তার ডান পায়ের মাংসপেশীতে এক ধরনের ভাইরাস আক্রান্ত করেছে। এতে শিশুটির পা ক্রমশ অচল হয়ে যাচ্ছে। এমন পরিস্থিতিতে তাকে জরুরিভিত্তিতে চিকিৎসা দিতে হবে। এ জন্য বিশেষজ্ঞ চিকিৎসকরা জান্নাতকে বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তির জন্য বলেছেন। তবে চিকিৎসা ব্যয় মেটানো দরিদ্র বাবার পক্ষে অসম্ভব। চাঁদপুর শহরের লঞ্চঘাট এলাকার পাশেই জান্নাতদের বাসা। এমন পরিস্থিতিতে মেয়ের চিকিৎসা ব্যয় মেটাতে ব্যর্থ অসহায় বাবা আব্দুল মান্নান।

মানবিক এই বিষয়টি কালের কণ্ঠ শুভসংঘ, চাঁদপুর শাখার নজরে। শুক্রবার শহরের রেলওয়ে স্কেভেঞ্জার্স সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে শিশু জান্নাতের চিকিৎসা সহায়তার জন্য মা কাঞ্চন বিবির হাতে নগদ অর্থ তুলে দেন, শুভসংঘ, চাঁদপুর শাখার সভাপতি মাহমুদ হাসান খান। এ সময় সহসভাপতি সাখাওয়াত ইমন, সাধারণ সম্পাদক ভিভিয়ান ঘোষসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে, রোগাক্রান্ত শিশু জান্নাতের বাবা রিক্শা চালক আব্দুল মান্নান জানান, তার মেয়ের চিকিৎসার জন্য প্রায় ৫০ হাজার টাকা প্রয়োজন। কিন্তু তার একার পক্ষে এতো টাকা যোগাড় করা কঠিন। তাই সমাজের এমন দায়িত্বশীল ও সচেতন মানুষের সহযোগিতা চেয়েছেন তিনি। 

এই জন্য সাহায্যপ্রার্থী যে কেউ যোগাযোগ করতে পারেন, ভিভিয়ান ঘোষ, সাধারণ সম্পাদক, শুভসংঘ, চাঁদপুর শাখা। মুঠোফোন ০১৬৮২৪২৮১১৫।

মন্তব্য



সাতদিনের সেরা