kalerkantho

বৃহস্পতিবার । ১৮ জুলাই ২০১৯। ৩ শ্রাবণ ১৪২৬। ১৪ জিলকদ ১৪৪০

তিস্তার পানি চলেছে বিপৎসীমার ওপর দিয়ে

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি    

১২ জুলাই, ২০১৯ ২১:২৪ | পড়া যাবে ২ মিনিটে



তিস্তার পানি চলেছে বিপৎসীমার ওপর দিয়ে

ভারি বর্ষণ ও ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে তিস্তা নদীর পানি বিপৎসীমার ৩৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে চর অঞ্চল ও নিম্নাঞ্চলের মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। আক্রান্তদের মধ্যে  ত্রাণ বিতরণ শুরু করেছে উপজেলা প্রশাসন।

আজ শুক্রবার (১২ জুলাই) সন্ধ্যা ৬টায় লালমনিরহাটের হাতীবান্ধা দোয়ানী তিস্তা ব্যারাজ পয়েন্টে পানি প্রবাহ রেকর্ড করা হয় ৫২ দশমিক ৯৫ সেন্টিমিটর, যা প্রবাহিত হচ্ছে বিপৎসীমার ৩৫ সেন্টিমিটার ওপর দিয়ে। তাই ব্যরাজের ৪৪টি জলকপাট খুলে নিয়ন্ত্রণ করা হচ্ছে পানির প্রবাহ।

তিস্তার চরাঞ্চলের এরশাদ মোবাইল ফোনে কালের কণ্ঠকে বলেন, 'তিস্তা নদীর পানি বৃদ্ধি পেয়েছে। চরাঞ্চলের মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। অনেকে বাড়িঘর ভেঙে অন্যত্র নিয়ে যাচ্ছে।' 

এ বিষয়ে দোয়ানী ডালিয়া পানি উন্নয়ন বোর্ড (পাউবো) নির্বাহী প্রকোশীলী রবিউল ইসলাম বলেন, উজানের পানি ও বৃষ্টির কারণে তিস্তা নদীর পানি বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ৩৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। 

হাতীবান্ধা উপজেলা পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মামুন কালের কণ্ঠকে বলেন, তিস্তার পানি ও চরাঞ্চলের মানুষের খোঁজখবর সব সময় নেওয়া হচ্ছে। আজ পানিবন্দি পরিবারে ত্রাণ বিতরণ করা হয়েছে। পানিবন্দি প্রত্যেক পরিবারকে দেওয়া হয়েছে ১৫ কেজি করে চাল।    

মন্তব্য



সাতদিনের সেরা