kalerkantho

শনিবার । ২০ জুলাই ২০১৯। ৫ শ্রাবণ ১৪২৬। ১৬ জিলকদ ১৪৪০

মুক্তি পেলেন বিএনপি নেতা হাবিব উন নবী

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

১২ জুলাই, ২০১৯ ০৪:৩০ | পড়া যাবে ২ মিনিটে



মুক্তি পেলেন বিএনপি নেতা হাবিব উন নবী

নারায়ণগঞ্জ কারাগারে থাকা বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সাবেক ছাত্রনেতা হাবিব উন নবী খান সোহেল মুক্তি পেয়েছেন। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ৫ মিনিটে তিনি মুক্তি পান।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ টি এম কামাল সোহেলের কারাগার থেকে মুক্তির বিষয়টি নিশ্চিত করে বলেন, বিএনপি যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল নারায়ণগঞ্জ কারাগার থেকে সন্ধ্যায় মুক্তি পেয়েছেন। কারাগারের গেটে তাকে অভ্যর্থনা জানান বিএনপি নেতাকর্মীরা। এ সময় হাবিব উন নবী খান সোহেলের স্ত্রী ও দুই কন্যা উপস্থিত ছিলেন। 

গত বছর ৫ ফেব্রুয়ারি হাবিব উন নবী খান সোহেলকে তুলে নেওয়ার অভিযোগ করেছিল বিএনপি। পরে তার মেয়ে জানান, তিনি নিরাপদ আছেন। এরপর দীর্ঘদিন আত্মগোপনে ছিলেন ছাত্রদলের সাবেক সভাপতি সোহেল। সবশেষ খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর তার মুক্তির দাবিতে বেশ কয়েকটি কর্মসূচিতে অংশগ্রহণ করেন সোহেল। সেখানে বিএনপির মানববন্ধন চলাকালে সোহেলকে আটকের চেষ্টা করে গোয়েন্দা পুলিশ। তবে সবার চোখে ধুলো দিয়ে পালিয়ে যান তিনি।

এরপর আর জনসমক্ষে তাকে দেখা যায়নি। সব শেষ গত বছর ১ সেপ্টেম্বর নয়াপল্টনে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর জনসভায় তিনি বক্তব্য দেন। এরপর আবার চলে যান আত্মগোপনে। এর ১৭ দিন পর ১৮ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর গুলশান গোল চত্বর থেকে তাকে আটক করে পুলিশ।

ছাত্রদলের সাবেক এ সভাপতি বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা দক্ষিনের সভাপতি সোহেলের বিরুদ্ধে ১৪৩টি মামলা রয়েছে। 

মন্তব্য



সাতদিনের সেরা