kalerkantho

শুক্রবার । ১৯ জুলাই ২০১৯। ৪ শ্রাবণ ১৪২৬। ১৫ জিলকদ ১৪৪০

রাজশাহীর পথে ট্রেন যোগাযোগ স্বাভাবিক

কালের কণ্ঠ অনলাইন   

১২ জুলাই, ২০১৯ ০১:২৩ | পড়া যাবে ১ মিনিটে



রাজশাহীর পথে ট্রেন যোগাযোগ স্বাভাবিক

রাজশাহীর চারঘাট উপজেলার হলিদাগাছিতে লাইনচ্যুত হওয়ার প্রায় ৩০ ঘণ্টা পর ট্রেন চলার উপযোগী হয়েছে। মেরামতের পর বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে লাইন ট্রেন চলার উপযোগী হয়েছে বলে জানিয়েছেন পশ্চিমাঞ্চল রেলের প্রধান প্রকৌশলী আফজাল হোসেন।

প্রকৌশলী আফজাল জানান, বৃষ্টি ও রাতের কারণে দুর্ঘটনা কবলিত এলাকায় পুরোপুরি লাইন মেরামত করা সম্ভাব হয়নি। শুক্রবার সকাল থেকে আবার মেরাতম কাজ শুরু হবে। এর আগ পর্যন্ত এ এলাকায় ঘণ্টায় সর্বোচ্চ ১০ কিলোমিটার বেগে ট্রেন চলাচলের নির্দেশনা দেওয়া হয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক খোন্দকার শহীদুল ইসলাম জানান, বুধবার রাত থেকে বৈরী আবহাওয়ার কারণে তেলভর্তি ট্যাংকার ওয়াগনগুলোকে লাইনে তুলতে প্রায় ৩০ ঘণ্টা সময় লেগে গেছে। তবে ওয়াগনগুলো লাইনে তোলার এক ঘণ্টার মধ্যেই ঢাকাসহ সারাদেশের সঙ্গে পশ্চিম রেলওয়ের ট্রেন যোগাযোগ স্থাপন সম্ভব হয়েছে। খুলনা থেকে রাজশাহীর হরিয়ানের উদ্দেশে ছেড়ে আসা তেলবাহী ট্যাংকার ওয়াগন লাইনচ্যুতির ঘটনায় রেলওয়ের পরিষেবা বন্ধ হয়ে পড়ে।

এর আগে বুধবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে রাজশাহীর চারঘাট উপজেলার হলিদাগাছী এলাকায় একটি তেলবাহী ট্রেনের নয়টি বগি লাইনচ্যুত হয়ে চলাচল বন্ধ হয়।

মন্তব্য



সাতদিনের সেরা