kalerkantho

বৃহস্পতিবার । ১৮ জুলাই ২০১৯। ৩ শ্রাবণ ১৪২৬। ১৪ জিলকদ ১৪৪০

'আবেগের বশে এমন ঘোষণা দিয়েছিলাম'

কালের কণ্ঠ অনলাইন   

২৭ জুন, ২০১৯ ১৫:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



'আবেগের বশে এমন ঘোষণা দিয়েছিলাম'

বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে স্ত্রীর সামনে তার স্বামী নেয়াজ রিফাত শরিফকে (২৫) কুপিয়ে হত্যাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করা না হলে আত্মহত্যা করবেন বলে ঘোষণা দিয়েছেন এক সাংবাদিক। ওই সাংবাদিকের নাম  রশিদ আল রুহানি। বৃহস্পতিবার ভোর ফেসবুকে তিনি এ ঘোষণা দেন। 

ফেসবুকে ওই সাংবাদিক লিখেছেন, 'দিনে দুপুরে বরগুনায় স্ত্রীর সামনে স্বামী রিফাতকে যারা কুপিয়ে হত্যা করেছে তাদেরকে যদি আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করা না হয় তাহলে আমি সাংবাদিক রশিদ আল রুহানী ঘোষণা দিচ্ছি ২৪ ঘণ্টা পার হওয়ার সাথে সাথে আত্মহত্যা করবো। এর দায় বাংলাদেশের সকল আইন-শৃঙ্খলা বাহিনীকে নিতে হবে। ফেসবুক বন্ধুদের কাছে অনুরোধ, পোস্টটি আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে পৌঁছে দিন।'

তবে বৃহস্পতিবার সকালের দিকে একজন গ্রেপ্তারের খবর গণমাধ্যমে আসার পর তিনি আত্মহত্যার ঘোষণা প্রত্যাহার করেন। এরপরে প্রথমেই ধন্যবাদ জানাই বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীকে। আমি বিশ্বাস করি বাহিনী দেশের যেকোনও সংকটময় মুহূর্তে সজাগ এবং নিরাপত্তা নিশ্চিতে সর্বদা কাজ করে যাচ্ছে। তার প্রতিফলনও দেখতে পেয়েছি। বরগুনায় রিফাতকে প্রকাশ্যে হত্যার ঘটনার কয়েকঘণ্টার মধ্যেই আসামিদের একজনকে গ্রেপ্তার করেছে। আশাকরি বাকিরাও গ্রেপ্তার হবেন। সুতরাং আইনশৃঙ্খলাবাহিনীর প্রতি আবারো কৃতজ্ঞতা জানিয়ে আমার পুর্বের দেওয়া ফেসবুক স্ট্যাটাসে আত্মহত্যার ঘোষণাটি প্রত্যাহার করলাম। মূলত আমি ঘটনাটির ভিডিওটি দেখার পর আবেগের বশে এমন ঘোষণা দিয়েছিলাম। একজন সংবাদকর্মী হিসেবে আমার এই ঘোষণাটি দেওয়ার পর অনেকেই আমার প্রতি ক্ষুব্ধ ও অভিমান করেছেন। তাদের প্রতি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।

মন্তব্য



সাতদিনের সেরা