kalerkantho

শুক্রবার । ২৩ আগস্ট ২০১৯। ৮ ভাদ্র ১৪২৬। ২১ জিলহজ ১৪৪০

চট্টগ্রামে আ. লীগের সভায় আমু

প্রধানমন্ত্রী শুধু স্বপ্ন দেখাননি বাস্তবায়নও করছেন

ছাত্রলীগের পাল্টাপাল্টি স্লোগানে সভাস্থলে বিশৃঙ্খলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৭ জুন, ২০১৯ ০২:০৮ | পড়া যাবে ২ মিনিটে



প্রধানমন্ত্রী শুধু স্বপ্ন দেখাননি বাস্তবায়নও করছেন

আমির হোসেন আমু। ফাইল ছবি

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী আমির হোসেন আমু এমপি বলেছেন, দেশের মানুষকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু স্বপ্ন দেখাননি, তা বাস্তবায়নও করছেন। তাঁর নেতৃত্বে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হতে যাচ্ছে।
 
গতকাল বুধবার বিকেলে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম নগরের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
 
আমির হোসেন আমু বলেন, ২০০৯ সাল থেকে আওয়ামী লীগ সরকারের অধীনে দেশে অনেক উন্নয়ন হয়েছে। বিশাল জনসংখ্যার দেশে অল্প সময়ে জীবনমানের উন্নয়ন নিশ্চিত করতে অনেক দেশ ব্যর্থ হয়েছে। কিন্তু শেখ হাসিনা এই বিশাল জনসংখ্যার দেশকে স্বল্পোন্নত দেশে রূপান্তরিত করেছেন।
 
সংসদ সদস্য আমু বলেন, কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে টানেল নির্মাণ করা হবে—এমনটাও কেউ চিন্তা করেনি। নতুন নতুন শিল্প অঞ্চলের পরিকল্পনা কারো মাথায় আসেনি। প্রধানমন্ত্রী শুধু স্বপ্ন দেখাননি, তিনি বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন।
 
তিনি আরো বলেন, স্বাধীনের পর বঙ্গবন্ধু যুদ্ধবিধ্বস্ত দেশ গড়ায় হাত দেন। তাঁর স্বপ্ন ছিল এ দেশকে সোনার বাংলা গড়া। সেই স্বপ্ন বাস্তবায়নে তিনি এগিয়েও যান। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে তা থামিয়ে দেওয়ার চেষ্টা করা হয়। কিন্তু বঙ্গবন্ধুর স্বপ্ন থেমে যায়নি। 
 
চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ। 
 
এর আগে সভার শুরুতে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগে হট্টগোল হয়। ছাত্রলীগের নেতাকর্মীরা মঞ্চের সামনে এসে স্লোগান দিতে থাকেন। দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদসহ বিভিন্ন নেতার নামে পাল্টাপাল্টি স্লোগান দেওয়ায় বেশ কিছুক্ষণ সভাস্থলে বিশৃঙ্খলা দেখা দেয়। এ সময় মঞ্চ থেকে আওয়ামী লীগ নেতারা দফায় দফায় চেষ্টা করে পরিস্থিতি স্বাভাবিক করেন।

মন্তব্য



সাতদিনের সেরা