kalerkantho

শনিবার । ২০ জুলাই ২০১৯। ৫ শ্রাবণ ১৪২৬। ১৬ জিলকদ ১৪৪০

পূর্ব ভূমধ্যসাগরীয় সংসদীয় ফোরামে বক্তব্য রাখলেন সাংসদ হাবিবে মিল্লাত

সিরাজগঞ্জ প্রতিনিধি   

২৬ জুন, ২০১৯ ২০:৪২ | পড়া যাবে ২ মিনিটে



পূর্ব ভূমধ্যসাগরীয় সংসদীয় ফোরামে বক্তব্য রাখলেন সাংসদ হাবিবে মিল্লাত

টেকসই উন্নয়ন অভীষ্ট লক্ষ্যমাত্রা বাস্তবায়নে সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষার ভূমিকা বিষয়ক প্রথম পূর্ব ভূমধ্যসাগরীয় সংসদীয় ফোরামে বিশেষ অতিথি হিসেবে তিউনিসিয়ার রাজধানী তিউনিসে বক্তব্য রাখে ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিউ) এর স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা কমিটির সভাপতি ও বাংলাদেশের সিরাজগঞ্জ ২ আসনের সাংসদ সদস্য অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত।

আজ বুধবার স্থানীয় সময় সকাল নয়টার দিকে তিনি বক্তব্য রাখেন।

'স্বাস্থ্য ও মানব কল্যাণে' সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক এই সংসদীয় ফোরামে পূর্ব ভূমধ্যসাগরীয় অঞ্চলের ২২টি দেশের সংসদ সদস্যসহ, ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন, আরব সংসদ, বিশ্বস্বাস্থ্য সংস্থা এবং বিভিন্ন সহযোগী সংস্থার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

ডা. হাবিবে মিল্লাত এমপি তার বক্তব্যে 'সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষা' বিষয়ের ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের রেজুলেশনের অগ্রগতি এবং বাস্তবায়নে কার্যকরী পদক্ষেপের প্রয়োজনীয়তা তুলে ধরেন। এ ছাড়াও তিনি টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে সকলের জন্য সুস্বাস্থ্য ও কল্যাণ নিশ্চিতকরণের ওপর গুরুত্বারোপ করেন।

জনসাধারণের মানসম্মত স্বাস্থ্যের অধিকার নিশ্চিতে, জনগণের প্রতিনিধি হিসেবে সংসদ সদস্যদের সম্পৃক্ততা বৃদ্ধির লক্ষ্যে আয়োজিত এই ফোরাম কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, আগামী অক্টোবরে সার্বিয়াতে ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের ১৪১তম বার্ষিক সভায় 'সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষা' বিষয়ক রেজুলেশন গৃহীত হবে। তারপর বিভিন্ন দেশের পার্লামেন্টে এই রেজুলেশনের আলোকে তাদের করণীয় ঠিক করবে। এই রেজুলেশনের প্রস্তাবক হিসেবে সাংসদ ডা. মিল্লাত বিভিন্ন দেশের সংসদ সদস্যদের সাথে সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষায় সংসদ সদস্যদের করণীয় বিষয়ে মতবিনিময় করছেন এবং বাংলাদেশের বিভিন্ন অভিজ্ঞতা বিনিময় করে এর প্রয়োজনীয়তা তুলে ধরছেন।

মন্তব্য



সাতদিনের সেরা