kalerkantho

মঙ্গলবার। ১৬ জুলাই ২০১৯। ১ শ্রাবণ ১৪২৬। ১২ জিলকদ ১৪৪০

মেয়াদোত্তীর্ণ জেলা কমিটি বাতিল দাবিতে সংবাদ সম্মেলন-বিক্ষোভ

ভোলা প্রতিনিধি   

২৫ জুন, ২০১৯ ১৫:০৯ | পড়া যাবে ২ মিনিটে



মেয়াদোত্তীর্ণ জেলা কমিটি বাতিল দাবিতে সংবাদ সম্মেলন-বিক্ষোভ

ভোলা জেলা ছাত্রলীগ সভাপতি ও সম্পাদককে ধর্ষণকারী, নারী নির্যাতনকারী ও চাঁদাবাজ হিসেবে আখ্যা দিয়ে মেয়াদোর্ত্তীণ কমিটি বাতিলের দাবিতে শহরে বিক্ষোভ মিছিল ও প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেছেন জেলা ছাত্রলীগের কয়েক শ নেতাকর্মী। আজ মঙ্গলবার সকালে প্রেস ক্লাবে অনুষ্ঠিত সংবাদ সস্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন বর্তমান কমিটির সহসভাপতি তৌয়বুর রহমান। তিনি বলেন, ২০১৫ সালে গঠিত ও কেন্দ্রঘোষিত ১০ সদস্যের সকলেই বিবাহিত। কমিটি গঠনের পর থেকেই তারা সংগঠনবিরোধী কাজ করে চলেছেন।

তিনি বলেন, এদের মধ্যে সভাপতি ইব্রাহিম চৌধুরী পাপন চাঁদাবাজি মামলায় এ সপ্তাহে পুলিশের হাতে আটক হয়ে জেলে রয়েছেন। এ ছাড়া জাতীয় শোকের মাসে ১৫ আগস্ট এক বিএনপি নেতা সিরাজ চেয়ারম্যানের মেয়েকে অস্ত্র ঠেকিয়ে তুলে নিয়ে যায় সভাপতি পাপন। এ ছাড়া তার বিরুদ্ধে দুটি নারী নির্যাতন, ২টি চাঁদাবাজি মামলা রয়েছে। সাধারণ সম্পাদক রিয়াজ মাহামুদ এক ছাত্রলীগ নেতার স্ত্রীকে ধর্ষণ মামলার আসামি। তার বিরুদ্ধেও নারী নির্যাতনসহ ৪টি পৃথক মামলা রয়েছে।  অভিযুক্ত এসব নেতৃবৃন্দের ছাত্রলীগের মতো ঐতিহ্যবাহী সংগঠনের পদে থাকার যোগ্যতা হারিয়েছেন এমন দাবি করে ওই কমিটি বাতিল করে নতুন কমিটির জন্য সম্মেলন আহ্বানের দাবি জানান আন্দোলনকারী ছাত্রনেতারা। 

সংবাদ সন্মেলনে উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সাবেক ছাত্রলীগ সভাপতি আবিদুল আলম, সম্পাদক আক্তার হোসেন, সাবেক সাংগঠনিক সম্পাদক হিমেল মাহমুদ, সাবেক কলেজ কমিটির সভাপতি হাসিব রহমান মার্সেল, কলেজ কমিটির সভাপতি সায়েদুল ইসলাম তুহীন, ভোলা কলেজ কমিটির সম্পাদক আমিনুল ইসলাম ইভান, ছাত্রলীগ নেতা জাকারিয়া হোসেন অমি, সাধারণ সম্পাদক পদপ্রার্থী মো. নেওয়াজ শরীফ কুতুব, হাসিব মাহামুদসহ কয়েক শ ছাত্রলীগ নেতা। পরে ছাত্রলীগ নেতারা শহরে প্রধান প্রধান সড়কে বিক্ষোভ মিছিল করেন। 

মন্তব্য



সাতদিনের সেরা