kalerkantho

মঙ্গলবার । ২৩ জুলাই ২০১৯। ৮ শ্রাবণ ১৪২৬। ১৯ জিলকদ ১৪৪০

লক্ষ্মীপুরে নেতার বালু বাণিজ্যে ভাঙন আতঙ্ক

লক্ষ্মীপুর প্রতিনিধি   

২৫ জুন, ২০১৯ ০২:৪০ | পড়া যাবে ২ মিনিটে



লক্ষ্মীপুরে নেতার বালু বাণিজ্যে ভাঙন আতঙ্ক

ছবি: কালের কণ্ঠ

লক্ষ্মীপুর সদর উপজেলার ওয়াপদা খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রির অভিযোগ উঠেছে স্বেচ্ছাসেবক লীগ নেতা বাবুল আনসারীর বিরুদ্ধে। চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদকের এ বালু বাণিজ্যের কারণে ভাঙন দেখা দিয়েছে খালের আশপাশের জনপদে। এতে আতংকে রয়েছে খালপাড়ের স্থানীয় লোকজন। 
 
বালু উত্তোলন বন্ধ করতে সোমবার (২৪ জুন) স্থানীয় আলাউদ্দিন নামের এক ব্যক্তি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ করেছেন। 
 
অভিযোগ সূত্র ও খোঁজ নিয়ে জানা গেছে, সদর উপজেলার চরশাহী ইউনিয়নের স্প্রিং ব্রিজ এলাকার ওয়াপদা খালে বাবুল আনসারী ৫টি ড্রেজার মেশিন বসায়। গত এক মাসে  শ্রমিকদের দিয়ে অবৈধভাবে তিনি বিপুল পরিমাণ বালু উত্তোলন করে বিক্রি করা হচ্ছে। 
এতে খালের তীর ভেঙে যাচ্ছে। হুমকিতে রয়েছে আশপাশের বাড়ি-ঘর। বালু উত্তোলনে বাধা দিলে স্থানীয়দের ভয়ভীতি প্রদর্শন করছেন তারা। বিষয়টি চরশাহী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলজার মোহাম্মদকেও জানানো হয়।
 
এ ব্যাপারে চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবলক লীগের সাধারণ সম্পাদক বাবুল আনসারী বলেন, আমার বিরুদ্ধে ইউএনওর কাছে লিখিত অভিযোগ করা হয়েছে। অভিযোগটি সত্য নয়। তদন্ত করলে সত্যতা পাবে না।
 
লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুর রিদোয়ান আরমান শাকিল বলেন, অভিযোগটি এখনো আমার নজরে আসেনি। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা