kalerkantho

মঙ্গলবার । ২৩ জুলাই ২০১৯। ৮ শ্রাবণ ১৪২৬। ১৯ জিলকদ ১৪৪০

কক্সবাজার সৈকতের কবিতা চত্বরে নিরাপত্তা জনিত সমস্যা

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

২৫ জুন, ২০১৯ ০১:৫০ | পড়া যাবে ২ মিনিটে



কক্সবাজার সৈকতের কবিতা চত্বরে নিরাপত্তা জনিত সমস্যা

ছবি: কালের কণ্ঠ

বিমান বন্দর সংলগ্ন পুরাতন ঝিনুক মার্কেট থেকে বিয়াম স্কুল পর্যন্ত ডায়াবেটিক হাসপাতাল সড়কটি কোনো পূর্ব ঘোষণা ছাড়াই বন্ধ করে দেওয়ার ফলে সাগর পাড়ের বিশাল জনপদের বাসিন্দারা এখন নতুন করে বড় সমস্যার মুখে পড়েছে। সবচেয়ে বড় সমস্যাটি হচ্ছে নিরাপত্তা জনিত বিষয়টি। নিরাপত্তা ব্যাহত হচ্ছে সৈকতের কবিতা চত্বর মোড়ে।
 
কবিতা চত্বর মোড়ে এখন নতুন নতুন মাস্তান-সন্ত্রাসীর আনাগোনা বেড়ে গেছে। পড়ন্ত বিকাল থেকেই ঝাউবিথীর আড়ালে এসব সন্ত্রাসীর আনা গোনা লক্ষ্য করা যায়। মোটরবাইক নিয়েই শিকারের অপেক্ষায় থাকে তারা। অনেক নারী ভ্রমণকারীও এসব সন্ত্রাসীদের ইভটিজিংয়ের শিকার হচ্ছেন। পার্শ্বেই রয়েছে দীর্ঘদিন ধরে একটি পুলিশ বক্স। তবে সেখানে পুলিশের কোনো সদস্যের উপস্থিতি লক্ষ্য করা যায় না। স্থানীয় লোকজনের দাবি, এলাকাটিতে পুলিশী নিরাপত্তা বৃদ্ধি করা হোক।
 
তবে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আশরাফ জানিয়েছেন, কবিতা চত্বরে লাইটিংসহ নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হবে।
 
জানা গেছে, গত তিন দিন আগে ডায়াবেটিক পয়েন্টের সড়কটি আকস্মিকভাবে বন্ধ করে দেওয়ায় হাজার হাজার লোক দুর্ভোগের মুখে পড়েন। ডায়াবেটিক হাসপাতালে প্রতিদিন যাতায়াতকারী দুই শতাধিক রোগী, বিয়াম স্কুলের শত শত শিক্ষার্থী, শিশু একাডেমি ও সমিতি পাড়া, নাজিরারটেক ও কুতুবদিয়া পাড়ার কমপক্ষে অর্ধ লক্ষাধিক লোকজন যাতায়াতে দুর্ভোগের সন্মুখীন হচ্ছেন। 

মন্তব্য



সাতদিনের সেরা