kalerkantho

বুধবার । ২৪ জুলাই ২০১৯। ৯ শ্রাবণ ১৪২৬। ২০ জিলকদ ১৪৪০

বাংলাদেশি শ্রমিকরা দক্ষ ও পরিশ্রমী : ত্রাণ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, সাভার   

২৪ জুন, ২০১৯ ১৮:৫২ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশি শ্রমিকরা দক্ষ ও পরিশ্রমী : ত্রাণ প্রতিমন্ত্রী

পোশাক রপ্তানি খাতে বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় অবস্থানে রয়েছে উল্লেখ করে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, বাংলাদেশি পণ্যের মান অনেক বেড়েছে, যার ফলে সারা বিশ্বে বাংলাদেশি পণ্যের চাহিদাও বেড়েছে। রাজধানী ঢাকার উপকণ্ঠ আশুলিয়ার নরসিংহপুর এলাকায় শারমিন গ্রুপের 'শারিমন অ্যাপারেলস অ্যান্ড ফ্যাশনস লিমিটেড' কারখানা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

ত্রাণ প্রতিমন্ত্রী আরো বলেন, পোশাক খাত বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে এবং দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করবে। বর্তমান সরকার শ্রমিকবান্ধব সরকার, তাই সকল গার্মেন্ট শ্রমিকদের সরকার বেতন বাড়িয়েছে। এখন শ্রমিকরা অনেক শান্তিতে রয়েছে জানিয়ে তিনি বলেন, বাংলাদেশি শ্রমিকরা অত্যন্ত দক্ষ ও পরিশ্রমী। তাদের সুযোগ-সুবিধা বাড়িয়ে দেওয়ায় তারা কাজের মানও ভালো করছে। এ সময় প্রতিমন্ত্রী গার্মেন্টটির বিভিন্ন ফ্লোর ও তৈরি পোশাকের মান পরিদর্শন ও শ্রমিকদের সাথে খোলামেলা কথা বলেন।

প্রতিমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন শারমিন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইসমাইল হোসেন, সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেওয়ান মেহেদী মাসুদ মঞ্জু, ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান শাহেদ, যুবলীগ নেতা মোশারফ হোসেন মুসাসহ আরো অনেকে।

খবরটি ইউনিকোড থেকে বিজয়ে নিতে ব্যবহার করুন কালের কণ্ঠের বাংলা কনভার্টার-
https://www.kalerkantho.com/home/converter

মন্তব্য