kalerkantho

বুধবার । ১৭ জুলাই ২০১৯। ২ শ্রাবণ ১৪২৬। ১৩ জিলকদ ১৪৪০

'আইনের লোকদের সাত খুন মাফ'! এসিল্যান্ডের গাড়িতে কালো গ্লাস

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

২৪ জুন, ২০১৯ ১৮:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



'আইনের লোকদের সাত খুন মাফ'! এসিল্যান্ডের গাড়িতে কালো গ্লাস

গাড়িতে কালো গ্লাস নিষিদ্ধ থাকলেও ময়মনসিংহের গফরগাঁওয়ে ভূমি কর্মকর্তার (এসিল্যান্ড) গাড়িতে কালো গ্লাস ব্যবহার করা হচ্ছে। আইনের লোক হয়েও বেআইনিভাবে গাড়িতে কালো গ্লাস ব্যবহার করায় সাধারণ মানুষের মধ্যে প্রশ্ন দেখা দিয়েছে। তারা বলছেন যত আইন সাধারণ মানুষের জন্য। আইনের লোকদের সাত খুন মাফ। চলতি বছর এসিল্যান্ডকে সরকারিভাবে গাড়ি দেওয়া হয়েছে। 

জানা যায়, গাড়িতে কালো গ্লাস ব্যবহারে মোটরযান আইনের ১৫১ ধারায় ন্যূনতম ১২৫০ টাকা জরিমানার বিধান থাকলেও তা কার্যকর নয়। এ অবস্থায় দেশে কালো গ্লাসযুক্ত গাড়ি ব্যবহার করে অপহরণ ও গুপ্ত খুনের মতো অপরাধ বৃদ্ধি পাওয়ার প্রেক্ষিতে ২০১৪ সালের ৩০ এপ্রিল স্বরাষ্ট্র মন্ত্রণালয় গাড়িতে কালো গ্লাস ব্যবহারে নিষেধাজ্ঞা সম্পর্কিত একটি প্রজ্ঞাপন জারি করে। পরে জনপ্রশাসন মন্ত্রণালয়ও সব ধরনের সরকারি গাড়ি থেকে অস্বচ্ছ ও কালো গ্লাস অপসারণের নির্দেশ জারি করে।

প্রসঙ্গত, গফরগাঁওয়ে প্রতিদিন কালো গ্লাসযুক্ত বহু গাড়ি চলাচল করে। এতে সাধারণ মানুষের মধ্যে শঙ্কা ও ভয় কাজ করছে। 

উপজেলা ভূমি কর্মকর্তা (এসিল্যান্ড) মোহাম্মদ আবুল মুনসুরের নম্বরে তিনবার কল দিলেও তিনি রিসিভ না করায় এ ব্যাপারে তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুব উর রহমান বলেন, এ ব্যাপারে এসিল্যান্ডের সাথে কথা বলে ও খোঁজ নিয়ে পদক্ষেপ নেওয়া হবে।

খবরটি ইউনিকোড থেকে বিজয়ে নিতে ব্যবহার করুন কালের কণ্ঠের বাংলা কনভার্টার-
https://www.kalerkantho.com/home/converter

মন্তব্য



সাতদিনের সেরা