kalerkantho

শনিবার । ২০ জুলাই ২০১৯। ৫ শ্রাবণ ১৪২৬। ১৬ জিলকদ ১৪৪০

কুলাউড়ায় সেতু ভেঙে ট্রেন নিচে নিহত ৪, আহত শতাধিক

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি   

২৪ জুন, ২০১৯ ০১:০৭ | পড়া যাবে ২ মিনিটে



কুলাউড়ায় সেতু ভেঙে ট্রেন নিচে নিহত ৪, আহত শতাধিক

মৌলভীবাজারের কুলাউড়ায় একটি সেতু ভেঙে আন্ত নগর উপবন এক্সপ্রেস ট্রেনের পাঁচটি বগি নিচে পড়ে বেশ কয়েকজন নিহত হয়েছে। আহত হয়েছে আরো শতাধিক যাত্রী। গতকাল রবিবার দিবাগত রাত ১১টা ৫০ মিনিটে উপজেলার বরমচাল লেভেলক্রসিং এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 
 
রাত পৌনে ২টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত রেল কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসন চারজন নিহত হওয়ার খবর নিশ্চিত করে জানায়, মৃতের সংখ্যা বাড়তে পারে। তাৎক্ষণিভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। ট্রেনটি রাত ১০টায় সিলেট থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়েছিল।
 
কুলাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূরুল হক কালের কণ্ঠকে বলেন, নিহত চারজনের লাশ হাসপাতালে আনা হয়েছে। 
 
প্রত্যক্ষদর্শী মহিবুর রহমান জাহাঙ্গীর ট্রেনের শেষ বগিতে ছিলেন। তিনি তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় কালের কণ্ঠকে বলেন, ‘হঠাৎ বিকট শব্দে ট্রেনটি থেমে যায়। আমাদের বগিরও কয়েকজন আহত হয়। আতঙ্কে সব যাত্রী ট্রেন থেকে নেমে যায়। সামনে এগিয়ে দেখি, পাঁচটি বগি লাইনচ্যুত হয়ে পড়েছে। যত দূর দেখেছি তাতে পাঁচজনের মৃত্যু হয়েছে বলে ধারণা করছি। স্থানীয়রাসহ রেল ও ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের হাসপাতালে নিয়ে যাচ্ছে।’ 
 
কুলাউড়ার স্টেশন মাস্টার আফসার উদ্দিন রাত সাড়ে ১২টায় কালের কণ্ঠকে তিনজনের মৃত্যুর খবর নিশ্চিত করেন।
 
এ দুর্ঘটনার পর সিলেটের সঙ্গে ঢাকার ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। 
 
ট্রেন দুর্ঘটনার কিছু সময় পরে কুলাউড়া ফায়ার সার্ভিসের কর্মকর্তা উপেন্দ্র কুমার সিংহ বলেন, হতাহতদের উদ্ধারে কাজ চলছে। এ পর্যন্ত তিনজনের লাশ পাওয়া গেছে। 
 
ফায়ার সার্ভিসের সিলেট বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আলী জানিয়েছেন ফায়ার সার্ভিসের ১১টি ইউনিটের ৫৪ জন লোক উদ্ধার কাজ করছে। ২৭ জন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। পুলিশ, র‍্যাব, বিজিবি, ফায়ার সার্ভিসের লোকেরা ঘটনাস্থলে আছেন।

মন্তব্য



সাতদিনের সেরা