kalerkantho

মঙ্গলবার। ১৬ জুলাই ২০১৯। ১ শ্রাবণ ১৪২৬। ১২ জিলকদ ১৪৪০

সরানো হলো সেই সড়কের নিম্নমানের ইট ও খোয়া

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি   

২০ জুন, ২০১৯ ১২:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



সরানো হলো সেই সড়কের নিম্নমানের ইট ও খোয়া

পাবনার ভাঙ্গুড়া উপজেলার চরভাঙ্গুড়া গ্রামের সেই সড়কে ব্যবহৃত নিম্নমানের ইট ও খোয়া অপসারণ করা হয়েছে। এলাকাবাসীর বাধায় কাজ বন্ধ হওয়ার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রকৌশলীর নির্দেশে এসব নির্মাণসামগ্রী সরিয়ে নেয় ঠিকাদার। পরে বৃহস্পতিবার থেকে দরপত্র অনুযায়ী ভালো মানের ইট ও খোয়া দিয়ে ওই সড়কের নির্মাণ কাজ পুনরায় শুরু করা হয়। এতে এলাকাবাসী স্বস্তি প্রকাশ করেছেন।

জানা যায়, ভাঙ্গুড়া উপজেলা প্রকৌশল অফিসের অধীনে প্রায় অর্ধকোটি টাকা ব্যয়ে ৮০০ মিটার নির্মাণাধীন সড়কে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করায় গত শনিবার কাজ বন্ধ করে দেয় গ্রামবাসী। এ নিয়ে গত সোমবার (১৭ জুন) কালের কণ্ঠে 'ভাঙ্গুড়ায় সড়কের অনিয়ম ঠেকাল এলাকাবাসী' শিরোনামে সংবাদ প্রকাশ হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রকৌশলী ওই সড়ক পরিদর্শন করে ঠিকাদারকে সড়ক নির্মাণ কাজে ব্যবহৃত নিম্নমানের সামগ্রী সরিয়ে ফেলার নির্দেশ দেন। সেই নির্দেশ মোতাবেক ঠিকাদার গত দুই দিনে নিম্নমানের ইট ও খোয়া সরিয়ে বৃহস্পতিবার থেকে ভালো মানের ইট ও খোয়া দিয়ে পুনরায় নতুন করে কাজ শুরু করে।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী সুলতান মাহমুদ বলেন, সড়ক নির্মাণ কাজের দায়িত্বে থাকা কর্মকর্তার অনুপস্থিতিতে ঠিকাদার কাজে অনিয়ম করেছিল। পরে এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে এর ব্যবস্থা নেওয়া হয়।

মন্তব্য



সাতদিনের সেরা