kalerkantho

শনিবার । ২০ জুলাই ২০১৯। ৫ শ্রাবণ ১৪২৬। ১৬ জিলকদ ১৪৪০

কক্সবাজার থেকে মিরসরাই পর্যন্ত ৪৩০ কিমি সুপার ড্রাইভ সড়ক হবে

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি   

১৯ জুন, ২০১৯ ২২:০৬ | পড়া যাবে ২ মিনিটে



কক্সবাজার থেকে মিরসরাই পর্যন্ত ৪৩০ কিমি সুপার ড্রাইভ সড়ক হবে

কক্সবাজার থেকে মিরসরাই পর্যন্ত চারশ ৩০ কিলোমিটার সাগর উপকূলে সুপার মেরিন ড্রাইভ সড়ক হবে। এই সড়কের সঙ্গে যুক্ত থাকবে সন্দ্বীপ ও কতুবদিয়া। এটি বাস্তবায়ন হলে বেড়িবাঁধ যেমন রক্ষা পাবে তেমনি দেশের যোগাযোগ ব্যবস্থার আমূল পরিবর্তন ঘটবে। 

বুধবার বেলা ১১টায় চট্টগ্রামের সীতাকুণ্ডের বাঁশবাড়িয়া আকিলপুর সমুদ্র উপকূলে পুনঃনির্মিত বেড়িবাঁধ পরিদর্শন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এসব কথা বলেন। 

তিনি বলেন, শেখ হাসিনার উপর আল্লাহর রহমত আছে। শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের ভাগ্য বদলে যায়। দেশে পদ্মা সেতু হয়, কৃষিতে সমৃদ্ধি আসে। দেশ খেলাধূলায়ও ভালো করে। 

তিনি বলেন, এখানে ৪১ কোটি টাকায় যে বেড়িবাঁধ নির্মাণ হলো তার গুনগত মান নির্ণয়ের জন্য ট্রাক্সফোর্স গঠন করা আছে। তারাই রিপোর্ট দেবে। কাজ ভালো না হলে আমরা বিল দেব না। এখানে দুটি অকেজো স্লুইচ গেট আছে। এক মাসের মধ্যে এগুলো আমি নির্মাণ করে দেব। এখানে যেসব খাল আছে সেসব রক্ষায়ও ব্যবস্থা নেব। 

বাঁশবাড়িয়ার ইউপি চেয়ারম্যান মো. শওকত আলী জাহাঙ্গীরের সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. শাহাজাহানের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. রোকন উদ্দৌলা, পাউবোর অতিরিক্ত মহাপরিচালক শামছুল করিম, ইউএনও মিল্টন রায়, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শিবেন্দু খাস্তগীর, এডিশনাল এসপি শম্পা রানী সাহা, ইউপি চেয়ারম্যান তাজুল ইসলামী নিজামী, রেহান উদ্দিন রেহান, মো. নাজিম উদ্দিন, পাউবোর নির্বাহী প্রকৌশলী মো. জুলফিকার তারেকসহ আরো অনেকে।

মন্তব্য



সাতদিনের সেরা