kalerkantho

শুক্রবার । ১৯ জুলাই ২০১৯। ৪ শ্রাবণ ১৪২৬। ১৫ জিলকদ ১৪৪০

ট্রাকচাপায় স্কুলছাত্রের মৃত্যু, প্রতিবাদে মানববন্ধন

লক্ষ্মীপুর প্রতিনিধি    

১৯ জুন, ২০১৯ ০৪:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



ট্রাকচাপায় স্কুলছাত্রের মৃত্যু, প্রতিবাদে মানববন্ধন

ছবি: কালের কণ্ঠ

লক্ষ্মীপুরে ট্রাকচাপায় দশম শ্রেণির ছাত্র আবদুল বারেক (১৬) হত্যার প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে রায়পুর বামনী আদর্শ উচ্চ বিদ্যালয়ের সামনে শিক্ষার্থীদের উদ্যোগ এ আয়োজন করা হয়। নিহত বারেক ওই বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের ছাত্র ও একই এলাকার আবদুল মোতালেবের ছেলে।

জানা গেছে, গত ১৫ জুন রাতে রায়পুরের বামনি গ্রামের বাড়িতে যাওয়ার জন্য বারেক লক্ষ্মীপুর বাস টার্মিনাল এলাকায় সড়কে পাশে গাড়ির জন্য দাঁড়িয়েছিল। এ সময় একটি ট্রাক মোড় ঘুরতে গিয়ে তাকে চাপা দেয়। 

গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে চিকিৎসকের পরামর্শে ঢাকা মেডিক্যাল কলেজে নেওয়ার পথে কুমিল্লার দাউদকান্দি এলাকায় পৌঁছলে বারেক মারা যায়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের সহকারী শিক্ষক মানসুরুল হক পিয়াল, আবদুর সালাম, তাপস কুমার শর্মা, বেলাল হোসেন, প্রাক্তন ছাত্র হাসান পারভেজ ও ইয়াসিন আরাফাতসহ শিক্ষার্থীরা। 

বক্তারা বলেন, অদক্ষ চালকের কারণেই মেধাবী ছাত্র বারেক গাড়ির চাপা পড়ে মারা গেছে। দ্রুত সকল চালককে প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে। স্কুল-কলেজের সামনে গতিরোধক নির্মাণ করতে হবে। গাড়ির গতিবিধি নির্ধারণ করে দিতে হবে। এ সময় বারেক হত্যার বিচার চেয়েছেন তারা।

মন্তব্য