kalerkantho

রবিবার । ২১ জুলাই ২০১৯। ৬ শ্রাবণ ১৪২৬। ১৭ জিলকদ ১৪৪০

শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন করছে পাটগ্রাম উপজেলা ছাত্রলীগ

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি   

১৮ জুন, ২০১৯ ২০:৩২ | পড়া যাবে ২ মিনিটে



শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন করছে পাটগ্রাম উপজেলা ছাত্রলীগ

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল মামুন শুভর উদ্যোগে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন কর্মসূচি শুরু হয়েছে।

সোমবার জগতবের ইউনিয়নের মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গণে এ বৃক্ষরোপন কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এ সময় আমগাছের চারাসহ বিভিন্ন বনজ গাছের চারা রোপন করা হয়।

এ বিষয়ে পাটগ্রাম উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল মামুন শুভ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সোনার বাংলাদেশকে একটি সবুজ শ্যামল দেশ হিসেবে গড়ে তুলতে পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য আমি এই বর্ষায় পর্যায়ক্রমে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বৃক্ষরোপন করব। এবং শিক্ষার্থীকে গাছের উপকারিতা সম্পর্কে জানানো হচ্ছে। তারাও যেন গাছ লাগাতে আগ্রহী হয়।

লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতি ও লালমনিরহাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাবেদ হোসেন বক্কর ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইয়াকুব আলী বলেন, এটা একটা ভালো উদ্যোগ। শুধু গাছ লাগালে হবে না গাছের উপকারিতা সম্পর্কে মানুষকে জানাতে হবে।

মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মনোয়ার হোসেন বলেন, আমাদের বিদ্যালয়ে ছাত্রলীগ উদ্যোগ নিয়ে গাছ লাগিয়েছে। গাছের উপকারিতা সম্পর্কে শিক্ষার্থীদের মাঝে সার্বিক আলোচনা করেছে। এ রকম মহৎ কাজের জন্য উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল মামুন শুভকে স্বাগত জানাই।

এ সময় উপস্থিত ছিলেন মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মনোয়ার হোসেন, অত্র বিদ্যালয়ের সহকারী শিক্ষকবৃন্দ, পাটগ্রাম পৌর শাখা ছাত্রলীগের সভাপতি রাহুল মহাজন, সরকারি জসমুদ্দিন কাজী আব্দুল গণি কলেজ শাখার সাংগঠনিক সম্পদক আরিফ মজুমদার, পাটগ্রাম উপজেলা ছাত্রলীগের গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক রাকিবুল হক রাকিব, উপজেলা ছাত্রলীগের সহ-সম্পাদক আল আখলাক তাজদীত সমাপ্ত, উপজেলা ছাত্রলীগের পরিবেশ বিষয়ক সম্পাদক নাজমুল ইসলাম, পৌর ৩নং ওয়াডের্র সভাপতি নয়ন খাঁন, জগতবের ইউনিয়নের ছাত্রলীগের ৭ নম্বর ওয়ার্ডের সভাপতি ফেরদৌস আহমেদ রিয়াদ প্রমূখ।

মন্তব্য



সাতদিনের সেরা