kalerkantho

বৃহস্পতিবার । ১৮ জুলাই ২০১৯। ৩ শ্রাবণ ১৪২৬। ১৪ জিলকদ ১৪৪০

আখাউড়ায় অবৈধ প্রবেশ

বিএসএফ ও ভারতীয় পুলিশ সদস্যকে ফেরত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

১৮ জুন, ২০১৯ ০৫:০২ | পড়া যাবে ২ মিনিটে



বিএসএফ ও ভারতীয় পুলিশ সদস্যকে ফেরত

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে অবৈধভাবে প্রবেশ করা ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ ও পুলিশ সদস্যকে পতাকা বৈঠকের মাধ্যমে ফেরত দেওয়া হয়েছে। আটকের প্রায় ঘণ্টা তিনেক পর তাঁদের ফেরত দেওয়া হয়।

সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, বিএসএফের গোয়েন্দা সংস্থার সদস্য কৃষাণ লাল ও ইমিগ্রেশন পুলিশে কর্মরত কনস্টেবল বিশ্বজিৎ সরকার পাসপোর্ট-ভিসা ছাড়াই দুপুরে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করেন। একপর্যায়ে তাঁরা ইমিগ্রেশন এলাকায় ছবি তোলেন। বিষয়টি লক্ষ্য করে কর্মরত বিজিবি জোয়ানরা তাঁদের বাধা দেন। পরে তাঁদের আটক করা হয়। বিকেলে বিজিবি-বিএসএফের কম্পানি কমান্ডার পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন আখাউড়া বদর কম্পানি কমান্ডার মো. বদর উদ্দিন, বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন লংকামুড়া কম্পানি কমান্ডার ত্রিবেণী। অবৈধভাবে প্রবেশ করা ভারতীয়রা ওই বৈঠকে তাঁদের ভুলের কথা স্বীকার করেন।

২৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. গোলাম কবির কালের কণ্ঠকে বলেন, ‘নিয়ম না মেনে ওই দুই ভারতীয় বাংলাদেশে প্রবেশ করে। কোনো উদ্দেশ্য নিয়েই তারা এসেছিল মনে হয়। কম্পানি কমান্ডার পর্যায়ের বৈঠকে তারা নিজেদের ভুলের কথা স্বীকার করে। বৈঠকের পর তাদের বিএসএফের কাছে হস্তান্তর করা হয়েছে।’ 

মন্তব্য



সাতদিনের সেরা