kalerkantho

রবিবার । ২১ জুলাই ২০১৯। ৬ শ্রাবণ ১৪২৬। ১৭ জিলকদ ১৪৪০

চবিতে প্রকৌশলীর কক্ষে তালা, বিশ্ববিদ্যালয়ে না আসার হুমকি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৭ জুন, ২০১৯ ০২:৩০ | পড়া যাবে ২ মিনিটে



চবিতে প্রকৌশলীর কক্ষে তালা, বিশ্ববিদ্যালয়ে না আসার হুমকি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রকৌশল দপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মাহফুজুর রহমানের অফিস কক্ষ ভাঙচুর করে তালা ঝুলিয়ে দেয় ছাত্রলীগ নামধারী ১২ থেকে ১৫ জনের একটি দল। এ সময় তাঁকে অফিস কক্ষে না পেয়ে মুঠোফোনে কল করে বিশ্ববিদ্যালয়ে না আসার হুমকিও দেন। রবিবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। পরে দুপুরের দিকে আবার ভাঙচুরকারী দলের কয়েকজন এসে তালা খুলে দেন বলে জানা যায়।

প্রকৌশল অফিস সূত্রে জানা যায়, ঘটনার সময় ক্যাম্পাসের জিরো পয়েন্টের একটি নির্মাণাধীন কাজে ব্যস্ত ছিলেন প্রকৌশলী মাহফুজুর রহমান। মুঠোফোনে হুমকি পেয়ে তিনি পরে আর অফিসে যাননি। পরে নিরাপত্তা চেয়ে দুপুরের দিকে চবি রেজিস্ট্রার ও প্রক্টর বরাবর মৌখিকভাবে অভিযোগ দেন তিনি। 

এ বিষয়ে প্রকৌশলী মাহফুজুর রহমান কালের কণ্ঠকে বলেন, বিশ্ববিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মাণের সময় আমার নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের কিছু জমি উদ্ধার করি। এটার জের ধরেই একটি চক্র ছাত্রলীগকে ব্যবহার করে আমার রুম ভাঙচুর করে তালা দিয়ে দেয় এবং মুঠোফোনে আমাকে বিশ্ববিদ্যালয়ে না আসার হুমকি দিয়েছে। 

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় প্রক্টর মোহাম্মদ আালী আজগর চৌধুরী বলেন, প্রকৌশলীর কক্ষ ভাঙচুর করে তালা লাগিয়ে দেওয়ার ঘটনাটি মৌখিকভাবে শুনেছি। বিষয়টি আমরা দেখছি। 

মন্তব্য



সাতদিনের সেরা