kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

বেনাপোলে ৪১টি সোনার বারসহ চার পাচারকারী আটক

বেনাপোল (যশোর) প্রতিনিধি   

১৬ জুন, ২০১৯ ২৩:০৯ | পড়া যাবে ২ মিনিটে



বেনাপোলে ৪১টি সোনার বারসহ চার পাচারকারী আটক

ছবি: কালের কণ্ঠ

ভারতে পাচারকালে বেনাপোলের আমড়াখালি চেকপোস্ট এলাকা থেকে আজ রোববার দুপুরে ঢাকা থেকে ছেড়ে আসা বেনাপোলগামী যাত্রীবাহী দুটি পরিবহনে তল্লাশি চালিয়ে ৪১টি সোনার বারসহ চার পাচারকারীকে আটক করেছে যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর একটি বিশেষ দল।

যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল সেলিম রেজা জানান, বাংলদেশ থেকে বিপুল পরিমাণ সোনা পাচার হয়ে ভারতে যাচ্ছে এমন ধরনের গোপন সংবাদ পেয়ে বিজিবি‘র নায়েব সুবেদার আব্দুল মালেকের নেতৃত্বে বিজিবি সদস্যরা বেনাপোলগামী দুটি পরিবহনে অভিযান চালিয়ে ৪১টি সোনার বারসহ (৪.৭৮০ কেজি) চার পাচারকারীকে আটক করা হয়। 

আটক সোনা পাচারকারীরা হচ্ছেন মাদারীপুর জেলার রাজৈর উপজেলার টেকেরহাট গ্রামের সরোয়ার কাজীর ছেলে আনিছুর রহমান (২৪), ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার বড়পাল্লা গ্রামের মনিরুজ্জামান মঞ্জুর ছেলে তানভীর জামান (১৮), নড়াইল জেলার নড়াগাতি উপজেলার টোনা গ্রামের মৃত আব্দুল মান্নানের ছেলে সবুজ মৃধা ওরফে সুমন ও খুলনা খানজাহান আলী থানার ফুলবাড়িগেট এলাকার শাহজাদ মোল্লার ছেলে রিয়াজ মোল্লা (২৪)। 

আটক সোনার মূল্য ২ কোটি ১০ লাখ ৩২ হাজার  টাকা বলে বিজিবি জানায়। আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। এ ব্যাপারে বেনাপোল পোর্ট থানায় একটি মামলা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা