kalerkantho

বৃহস্পতিবার । ১৮ জুলাই ২০১৯। ৩ শ্রাবণ ১৪২৬। ১৪ জিলকদ ১৪৪০

প্রার্থিতা বাতিল হলো আওয়ামী লীগ প্রার্থীর

বরগুনা প্রতিনিধি   

১৬ জুন, ২০১৯ ১২:৫১ | পড়া যাবে ২ মিনিটে



প্রার্থিতা বাতিল হলো আওয়ামী লীগ প্রার্থীর

বরগুনার তালতলী উপজেলা পরিষদ নির্বাচনে সরকারি কাজে বাধা ও নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. রেজবী উল কবীর জোমাদ্দার এর প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন। বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনার নির্বাচন কর্মকর্তা ও তালতলী উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার। শনিবার রাতে তার প্রার্থিতা বাতিল করা হয়।

দিলীপ কুমার হাওলাদার বলেন, গত ১২ ও ১৩ জুন আওয়ামী লীগ প্রার্থী রেজবী উল কবীর জোমাদ্দার বিভিন্নভাবে সরকারি কাজে বাধা ও আচরণবিধি লঙ্ঘন করেন। এ কারণে নির্বাচন কমিশন তার প্রার্থিতা বাতিল করেছে।

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, গত ১২ জুন রাত ৮টার পর নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে অনেক নেতাকর্মী-সমর্থকসহ শো-ডাউন করে তালতলী বাজারে প্ররেশ করছিলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রেজবী-উল-কবীর জোমাদ্দার। এ সময় নির্বাচনী দায়িত্বে থাকা একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের পরিচয় জানতে চাইলে তারা ওই নির্বাহী ম্যাজিস্ট্রেটের সাথে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন এবং জেলা প্রশাসনের ওই ম্যাজিস্ট্রেটকে জিম্মি করেন।

এরপর গত ১৩ জুন নির্বাচনী প্রচারণার সময় তালতলীর নিদ্রা এলাকায় বিকেলে সংঘর্ষে জড়ায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রেজবী উল কবীর জোমাদ্দার এর কর্মী-সমর্থকরা। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে একজন প্রসূতি মাসহ ১০ থেকে ১২ জন আহতকে নির্বাচনী দায়িত্বে থাকা একজন ম্যাজিস্ট্রেটের প্রহরায় চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। এ সময় বরগুনা জেলা প্রশাসনের ওই নির্বাহী ম্যাজিস্ট্রেটকে লাঞ্ছিত করাসহ গাড়ি ভাঙচুর করে রেজবী উল কবীর জোমাদ্দার এর কর্মী-সমর্থকরা।

তবে এ বিষয়ে রেজবী উল কবীর জোমাদ্দারের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

মন্তব্য



সাতদিনের সেরা