kalerkantho

রবিবার । ২১ জুলাই ২০১৯। ৬ শ্রাবণ ১৪২৬। ১৭ জিলকদ ১৪৪০

কক্সবাজারে আট দিনব্যাপী বইমেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

১৫ জুন, ২০১৯ ২৩:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



কক্সবাজারে আট দিনব্যাপী বইমেলার উদ্বোধন

ছবি: কালের কণ্ঠ

কক্সবাজারে আট দিনব্যাপী বইমেলা শনিবার থেকে শুরু হয়েছে। কক্সবাজার পাবলিক ইনস্টিটিউট মাঠে এ মেলার আয়োজন করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল বইমেলার উদ্বোধন করেন। 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বই জ্ঞানের আধার। পৃথিবীর সকল জ্ঞান বইয়ের পাতায় ঘুমিয়ে থাকে। কোনো পাঠক যখন বইয়ের পাতা খুলে, তখন ঘুমন্ত জ্ঞান জেগে ওঠে, পাঠকের সঙ্গে কথা বলতে শুরু করে। জ্ঞানের আলো তখন পাঠককে আলোকিত করে। পাঠকের মাধ্যমে ছড়িয়ে পড়ে বিশ্ব চরাচরে।

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাজাহান আলি বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নজরুল ইনস্টিটিউটের মহাপরিচালক অতিরিক্ত সচিব আবদুর রাজ্জাক, জাতীয় গ্রন্থ কেন্দ্রের পরিচালক কবি মিনার মনসুর, পুস্তক বিক্রেতা সমিতির সভাপতি আরিফ হোসেন ছোটন, জ্ঞান সৃজনশীল প্রকাশনা সমিতির সভাপতি ফরিদ আহমদ ও বইমেলা আয়োজন কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট তাপস রক্ষিত।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায়, জাতীয় গ্রন্থ কেন্দ্রের উদ্যোগে ও কক্সবাজার জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ‘কক্সবাজার বইমেলা-২০১৯’ প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে। আগামী ২২ জুন এ মেলা শেষ হবে। মেলায় কক্সবাজার, ঢাকা ও চট্টগ্রামের ৪১টি প্রকাশনী অংশ নিয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা