kalerkantho

সোমবার । ২২ জুলাই ২০১৯। ৭ শ্রাবণ ১৪২৬। ১৮ জিলকদ ১৪৪০

বাংলাদেশ এখন উন্নত দেশের কাতারে: আমু

ঝালকাঠি প্রতিনিধি   

১৫ জুন, ২০১৯ ১৭:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশ এখন উন্নত দেশের কাতারে: আমু

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেছেন, বাংলাদেশ উন্নত দেশের কাতারে অন্তর্ভুক্ত হয়েছে। তাই সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে উন্নয়নের কাতারে তুলে এনে দেশকে আরো সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যেতে হবে।

আজ শনিবার দুপুরে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে বনবিভাগের গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বেশি করে গাছ লাগানোর পরামর্শ দিয়ে আমির হোসেন আমু বলেন, বর্তমান সময় শুধু বাংলাদেশ নয়, পৃথিবীর জন্যই জলবায়ু পরিবর্তন মাথা ব্যথা হয়ে দাঁড়িয়েছে। আমাদের এ অবস্থা থেকে উত্তোরণের জন্য দেশীয় ফলের গাছ লাগাতে হবে। এতে আমরা আর্থিকভাবে লাভবান হবো। এ ছাড়া বিভিন্ন প্রজাতির গাছ লাগানোর মধ্য দিয়ে দেশের জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলা করতে সক্ষম হবো।

ঝালকাঠির সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হক, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ফেরদৌস ও জেলা বন সংরক্ষক মো. নুরুজ্জামান। 

ঝালকাঠি সদ ও নলছিটি উপজেলায় জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বন বিভাগের আওতায় শিক্ষাপ্রতিষ্ঠান ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে পাঁচ হাজার গাছের চারা বিতরণ করা হয়। পরে উপজেলা পরিষদ চত্বরে ৮০ লাখ ২০ হাজার টাকা ব্যয়ে সদর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের নতুন ভবনের উদ্ধোধন করেন সংসদ সদস্য আমির হোসেন আমু। এ ছাড়াও সংসদ সদস্যের স্বেচ্ছাধীন তহবিল থেকে ১৯ জনকে একলাখ ৪২ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করেন তিনি। 

মন্তব্য



সাতদিনের সেরা