kalerkantho

সোমবার । ২২ জুলাই ২০১৯। ৭ শ্রাবণ ১৪২৬। ১৮ জিলকদ ১৪৪০

মাদারীপুরে ভুয়া ডাক্তার আটক, এক বছরের দণ্ড

মাদারীপুর প্রতিনিধি    

১৩ জুন, ২০১৯ ০৩:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



মাদারীপুরে ভুয়া ডাক্তার আটক, এক বছরের দণ্ড

ছবি : কালের কণ্ঠ

মাদারীপুরে এমদাদ প্যাদা (৫০) নামের একজন ভুয়া ডাক্তারকে আটক করেছে র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের সদস্যরা। মঙ্গলবার সন্ধ্যায় কালকিনি উপজেলার খাসেরহাট বাজার এলাকায় অভিযান চালিয়ে এমদাদকে আটক করা হয়। এ সময় উদ্ধার করা বিপুল পরিমাণ যৌন উত্তেজক ওষুধ। 

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওই ভুয়া চিকিৎসককে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আব্দুস সামাদ শিকদার। বুধবার সকালে মাদারীপুর র‌্যাব-৮ প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে নিশ্চিত করেছেন।

র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্প থেকে এক প্রেস ব্রিফিংয়ে জানানা হয়, গোপন সংবাদের ভিত্তিতে কালকিনি উপজেলার খাসেরহাট বাজার এলাকায় অভিযান চালিয়ে ভুয়া ডাক্তার এমদাদ প্যাদাকে আটক করা হয়। ওই ভুয়া ডাক্তার চিকিৎসা শাস্ত্রে কোনো প্রকার ডিগ্রীধারী না হয়ে এবং এসএসসি পাশ না হওয়া সত্বেও ডাক্তার পদবী ব্যবহার করতেন এবং এলোপ্যাথিক ও আয়ুর্বেদীসহ বিভিন্ন ধরনের চিকিৎসা প্রদান করে আসছিলেন। 

সে যেকোনো সাধারণ রোগেও স্টেরয়েড ইনজেকশন ও ট্যাবলেট দ্বারা রোগীদের চিকিৎসা করতেন। যা মানব দেহের জন্য খুবই বিপজ্জনক। এ সময় তার চেম্বার থেকে বিপুল পরিমাণ যৌন উত্তেজক ওষুধ উদ্ধার করা হয়। 

পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আব্দুস সামাদ শিকদার ওই ভুয়া চিকিৎসককে এক বছরের বিনাশ্রম সাজা প্রদান করেন। 

ভুয়া ডাক্তার খাসেরহাট কানুরগাঁও এলাকার মৃত আমজেদ আলী প্যাদার ছেলে।

র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কম্পানি কমান্ডার মো. ইফতেখারুজ্জামান বলেন, জিজ্ঞাসাবাদে সে তার অপরাধের কথা স্বীকার করেছেন। আটকের পরে আমরা তাকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করি। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক তাকে এক বছরের দণ্ডাদেশ দেন।

মন্তব্য



সাতদিনের সেরা