kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

বন্দর উপজেলা পরিষদ নির্বাচন হবে ইভিএম এর মাধ্যমে : ইসি রফিকুল

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

১২ জুন, ২০১৯ ২১:২৩ | পড়া যাবে ২ মিনিটে



বন্দর উপজেলা পরিষদ নির্বাচন হবে ইভিএম এর মাধ্যমে : ইসি রফিকুল

নির্বাচন কমিশনার (ইসি) রফিকুল ইসলাম বলেছেন, ব্যালট পেপার ছাপানো ঝামেলা থেকে রক্ষা পাওয়ার জন্য ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) পদ্ধতি চালু করা হয়েছে। ইভিএম এর মাধ্যমে আগামী ১৮ জুন অনুষ্ঠিতব্য বন্দর উপজেলা পরিষদের ভোট হবে। ইভিএম নিয়েও বির্তক রয়েছে। আমি তা অস্বীকার করছি না। তবে এটারও সমাধান হচ্ছে।

বুধবার দুপুরে বন্দর উপজেলা মিলনায়তনে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯ ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির ব্যক্তব্যে তিনি এ কথা বলেন।
 
উল্লেখ্য, এ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী কোনো প্রার্থী নেই। এ কারণে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী এম এ রশীদ। তিনি বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি। আর নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫ জন লড়ছেন।
 
ইসি রফিকুল ইসলাম আরো বলেন, কারো একার পক্ষে গণতন্ত্র ঠিক রাখা সম্ভব না। গণতন্ত্র ঠিক রাখতে চাইলে ভোটার, রাজনীতিবিদ, প্রার্থী ও সুশীল সমাজকে ঠিক করতে হবে। পত্রিকা খুলে দেখবেন কেউ কেউ বলছে আমরা নাকি নির্বাচনকে ধ্বংস করে দিচ্ছি। আবার কেউ বলছে নির্বাচন অবাধ সুষ্ঠু হয়েছে।
 
নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও বন্দর উপজেলা নির্বাচনের রিটার্নিং অফিসার মুহাম্মদ মাছুম বিল্লাহর সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন ঢাকা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. রকিবুল মন্ডল, অতিরিক্ত পুলিশ সুপার নূরে আলম, জেলা নির্বাচন কর্মকর্তা মো. মতিউর রহমান, বন্দর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা পিন্টু বেপারী।
 
প্রসঙ্গত বন্দর উপজেলায় মোট ভোটার ১ লাখ ১৪ হাজার ৬৮৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৮ হাজার ৩২৫ জন এবং মহিলা ভোটর ৫৬ হাজার ২৬৪ জন। উপজেলার পাঁচটি ইউনিয়নে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ৫৪টি এবং ভোটকক্ষের সংখ্যা ৩২৪টি। ১৮ জুন এ নির্বাচনে ভোট গ্রহণ করা হবে। 

মন্তব্য