kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

কৃষি ও কৃষক বাঁচানোর দাবিতে জামালপুরে কৃষকদলের স্মারকলিপি

জামালপুর প্রতিনিধি   

২৬ মে, ২০১৯ ১৫:১০ | পড়া যাবে ২ মিনিটে



কৃষি ও কৃষক বাঁচানোর দাবিতে জামালপুরে কৃষকদলের স্মারকলিপি

উৎপাদিত কৃষিপণ্যের মূল্যবৃদ্ধি, কৃষি উপকরণের মূল্যহ্রাস ও কারাবান্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে জেলা প্রশসকের কাছে স্মারকলিপি দিয়েছে জাতীয়তাবাদী কৃষকদল জামালপুর জেলা শাখা। আজ রবিবার সকালে এ কর্মসূচি পালিত হয়। 

আজ রবিবার বেলা ১১টার দিকে জেলা কৃষকদলের সভাপতি মো. আব্দুস সালামের নেতৃত্বে নেতাকর্মীরা মিছিল করে জেলা প্রশাসকের কার্যালয়ে যান। পরে তারা জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দেন। জেলা প্রশাসকের অনুপস্থিতিতে অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) রাজীব কুমার সরকারের কাছে স্মারকলিপি দেন। এ সময় জেলা কৃষকদলের সহসভাপতি সিরাজুল ইসলাম নন্দ, সাধারণ সম্পাদক মাজেদুল ইসলাম ছাত্তার, যুগ্ম সাধারণ সম্পাাদক আজগর আলী ও জেলা শ্রমিকদলের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন শাহীন উপস্থিত ছিলেন। 

স্মারকলিপিতে উল্লেখ করে নেতৃবৃন্দ বলেছেন, সরকার প্রতিমণ ধানের ক্রয়মূল্য ১০৪০ টাকা নির্ধারণ করলেও সরকারি কর্মকর্তাদের আনুকূল্যে মধ্যস্বত্বভোগীরা কৃষকদের ঠকাচ্ছে। তাই কৃষি ও কৃষক বাঁচাতে কৃষকদের কাছ থেকে সরাসরি ন্যায্যমূল্যে ধান ক্রয় এবং মধ্যস্বত্বভোগীচক্রের দৌরাত্ম্য বন্ধ করতে হবে। পাশাপাশি উৎপাদিত সবধরনের কৃষিপণ্যের মূল্যবৃদ্ধি, কৃষি উপকরণের মূল্যহ্রাস ও কারাবান্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি জানান তারা।

মন্তব্য



সাতদিনের সেরা