kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

অবশেষে নড়াইলে ধান সংগ্রহ শুরু

নড়াইল প্রতিনিধি   

২৬ মে, ২০১৯ ১৩:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



অবশেষে নড়াইলে ধান সংগ্রহ শুরু

তালিকা তৈরিতে জটিলতার কারণে অবশেষে নড়াইল সদর খাদ্যগুদামে কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ শুরু হয়েছে। রবিবার (২৬ মে) সকালে সদর খাদ্যগুদামে ধান সংগ্রহ উদ্বোধন করেন নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা। এ সময় উপস্থিত ছিলেন জেলা খাদ্য নিয়ন্ত্রক মনোতোষ মজুমদার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম, সদর খাদ্যগুদাম কর্মকর্তা মো. তৈয়েবুর রহমান প্রমুখ।

জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় মোট ১৪৫৯ মেট্রিকটন ধান সংগ্রহ করা হবে। এর মধ্যে সদরে ৬৬২মেট্রিকটন, লোহাগড়ায় ২৬৪ মেট্রিকটন এবং কালিয়ায় ৫৩৩ মেট্রিকটন ধান সংগ্রহের কথা রয়েছে। 

এর আগে গত ২০ মে মাশরাফি ধান সংগ্রহের তাগিদ দিলেও তা সময়মতো শুরু না করায় কৃষকদের মধ্যে হতাশা বিরাজ করছে। এরই মধ্যে লোহাগড়া ও কালিয়া উপজেলায় ধান সংগ্রহ শুরু হলেও তালিকা তৈরিতে সময়ক্ষেপল এর কারণে নড়াইল সদরে ধান সংগ্রহ দেরিতে শুরু করতে হয়েছে।

সদর উপজেলা খাদ্যগুদাম সূত্রে জানা গেছে, নড়াইল উপজেলার ৬৬২ মেট্রিকটন ধান সংগ্রহের জন্য ১৭ শ কৃষকের তালিকা করা হয়েছে। এদের মধ্যে সর্বোচ্চ ৩ টন এবং সর্বনিম্ন ৩ মণ ধান দিতে পারবেন কৃষকেরা।

নড়াইল সদর ভারপ্রাপ্ত খাদ্যগুদাম কর্মকর্তা মো. তৈয়েবুর রহমান বলেন, আমরা কৃষকের বাড়ি গিয়ে গুদামে সংগ্রহের সরকারি নীতিমালা প্রচার করেছি। আশা করি সেই মোতাবেক ধান তারা নিয়ে আসবেন। এখানে কোনো মধ্যস্বত্বভোগীদের আশ্রয় দেওয়া হবে না।

নড়াইল জেলা খাদ্য নিয়ন্ত্রক মনোতোষ মজুমদার বলেন, বরাদ্দের অপ্রতুলতার মধ্যেও অধিক সংখ্যক কৃষক যাতে সরকারি মূল্যে ধান বিক্রি করতে পারে সে জন্য তালিকা তৈরিতে কিছুটা সময় লেগেছে। আমরা প্রান্তিক এবং নারী কৃষকদের অগ্রাধিকার দিয়েছি। আশা করি প্রত্যেক কৃষক তাদের ধান ঠিকমতো দিতে পারবেন।

মন্তব্য



সাতদিনের সেরা