kalerkantho

শুক্রবার । ১৫ ফাল্গুন ১৪২৬ । ২৮ ফেব্রুয়ারি ২০২০। ৩ রজব জমাদিউস সানি ১৪৪১

কুবিতে ২০১৯-২০ অর্থবছরের জাতীয় বাজেট প্রস্তাবনা

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২৫ মে, ২০১৯ ২২:১২ | পড়া যাবে ২ মিনিটে



কুবিতে ২০১৯-২০ অর্থবছরের জাতীয় বাজেট প্রস্তাবনা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আসন্ন ২০১৯-২০ অর্থবছরের জাতীয় বাজেট প্রস্তাবনা করেছে বাংলাদেশ অর্থনীতি সমিতি। বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের আয়োজনে শনিবার সকালে প্রশাসনিক ভবনের ভার্চুয়াল ক্লাস রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ বাজেট প্রস্তাব করা হয়।

‘বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ অর্থনীতি সমিতির বাজেট প্রস্তাবনা ২০১৯-২০’ নামে আয়োজিত সংবাদ সম্মেলনে ‘বিকল্প বাজেট প্রস্তাবনা প্রবন্ধ’ উপস্থাপন করেন অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. শামিমুল ইসলাম। প্রবন্ধে ২০১৯-২০ অর্থবছরের জন্য মোট ১২ লক্ষ ৪০ হাজার ৯০ কোটি টাকার বাজেট প্রস্তাব করেন যা চলমান বাজেটের (২০১৮-১৯) ২.৬৭ গুণ বেশি। এ ছাড়া রাজস্ব সংগ্রহের জন্য নতুন ২০টি খাত সনাক্ত করা হয়।

বাজেট প্রস্তাবনায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মুহ. আমিনুল ইসলাম আকন্দ এবং সহযোগী অধ্যাপক ড. স্বপন চন্দ্র মজুমদার। আলোচনায় বক্তারা বলেন, দুর্নীতিরোধ ও সুশাসন নিশ্চিত করা গেলে এ বাজেট বাস্তবায়নযোগ্য।

উল্লেখ্য, বাংলাদেশ অর্থনীতি সমিতি বাংলাদেশের একমাত্র বিকল্প বাজেট প্রস্তাবনাকারী সংগঠন হিসেবে ৫ম বারের মতো ঢাকা এবং কুমিল্লাসহ দেশের ২৬টি স্থানে একযোগে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বিকল্প বাজেট প্রস্তাবনা করেছে।

মন্তব্য



সাতদিনের সেরা