kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

পাটগ্রামে পুলিশের বিরুদ্ধে মাদরাসা শিক্ষককে মারধরের অভিযোগ

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি   

২৫ মে, ২০১৯ ১৯:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



পাটগ্রামে পুলিশের বিরুদ্ধে মাদরাসা শিক্ষককে মারধরের অভিযোগ

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার পাটগ্রাম ইউনিয়নে তুচ্ছ ঘটনায় স্থানীয় পুলিশ সদস্য কর্তৃক মাদরাসা শিক্ষককে মারপিটের অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদে মানববন্ধন করে ওই পুলিশ সদস্যের শাস্তি দাবি করেছেন এলাকাবাসী।

থানায় দেওয়া অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, পাটগ্রাম উপজেলার বেংকান্দা গ্রামের আব্দুর রহমানের ছেলে পুলিশ কনস্টেবল কামরুজ্জামান রাশেদ ছুটিতে বাড়িতে আসেন। গত মঙ্গলবার (২১ মে) রাতে তার বাড়ির লিচু গাছ থেকে কে বা কারা লিচু চুরি করে। এ ঘটনায় সন্দেহে শুক্রবার (২৪ মে) সকালে বেংকান্দা কেন্দ্রীয় ঈদগাঁ মাঠ ও মাদরাসার শিক্ষক ও মসজিদের ইমাম রশিদুল ইসলামকে পুলিশ সদস্য (কনস্টেবল) কামরুজ্জামান রাশেদ রাস্তায় অতর্কিতভাবে মারপিট করেন। পরে স্থানীয়রা হাফেজ শিক্ষককে উদ্ধার করে পাটগ্রাম উপজেলা মেডিক্যালে ভর্তি করেন।

শিক্ষককে মারপিটের প্রতিবাদে আজ শনিবার সকাল ১১টা থেকে কাউয়ামারী-পাটগ্রাম আঞ্চলিক সড়কে এলাকাবাসী, মাদরাসা কমিটি ও মাদরাসার ছাত্ররা ঘণ্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন। মানববন্ধনে অংশগ্রহণকারী এলাকাবাসী ওই পুলিশ কনস্টেবলের উপযুক্ত শাস্তি দাবি করেন।

বেংকান্দা কেন্দ্রীয় ঈদগাঁ মাঠ ও মাদরাসা কমিটির সভাপতি রফিকুল ইসলাম ও পাটগ্রাম ইউনিয়নের ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সা. সম্পাদক এবং মাদরাসা কমিটির সম্পাদক নুর ইসলাম বলেন, নির্মমভাবে শিক্ষককে মারপিট করা হয়েছে। আমরা দ্রুত ওই পুলিশ সদস্যের বিচার দাবি জানাচ্ছি।

এ বিষয়ে মাদরাসার শিক্ষক রশিদুল ইসলাম জানান, আমি রাস্তা দিয়ে যাওয়ার সময় কোনো কিছু বুঝে ওঠার আগেই অতর্কিতভাবে আমাকে বেধড়ক মারপিট করে পুলিশ সদস্য কামরুজ্জামান রাশেদ।

পুলিশ কনস্টেবল কামরুজ্জামান রাশেদ মুঠোফোনে শিক্ষককে মারপিটের কথা অস্বীকার করে বলেন,  তৃতীয়পক্ষ একটি গ্রুপ আমাকে ফাঁসানোর জন্য এসব করছে।

পাটগ্রাম উপজেলা মেডিক্যালে কর্তব্যরত চিকিৎসক রাসেল আহমেদ বলেন, রশিদুল ইসলাম শুক্রবার সকালে ভর্তি হয়েছেন। তিনি মাথায় আঘাত পেয়েছেন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন।

পাটগ্রাম থানা অফিসার ইনচার্জ (ওসি) মনসুর আলী সরকার বলেন, বিষয়টি তদন্তাধীন। ঊর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।  

মন্তব্য



সাতদিনের সেরা