kalerkantho

সোমবার। ১৭ জুন ২০১৯। ৩ আষাঢ় ১৪২৬। ১৩ শাওয়াল ১৪৪০

'পঞ্চগড় এক্সপ্রেস' যাত্রাবিরতির দাবিতে জয়পুরহাটে অবরোধ কর্মসূচি

জয়পুরহাট প্রতিনিধি   

২৫ মে, ২০১৯ ১৪:৫২ | পড়া যাবে ২ মিনিটে



'পঞ্চগড় এক্সপ্রেস' যাত্রাবিরতির দাবিতে জয়পুরহাটে অবরোধ কর্মসূচি

ঢাকাগামী 'পঞ্চগড় এক্সপ্রেস' জয়পুরহাটে যাত্রাবিরতির দাবিতে অবস্থান ও অবরোধ কর্মসূচি পালন করেছে জয়পুরহাটবাসী। 'সংগ্রামী জয়পুরহাট' ও 'জয়পুরহাট নাগরিক সমাজ' নামের দুটি সংগঠনের ব্যানারে পৃথক আয়োজনে আজ (শনিবার) সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত জয়পুরহাট রেলওয়ে স্টেশনে এ কর্মসূচি পালন করা হয়। 

কর্মসূচি চলাকালে বক্তাগণ বলেন, আজ বেলা সোয়া ১২টায় বিরতিহীন পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করবে। কিন্তু সেই ট্রেন জয়পুরহাটে কোনো যাত্রাবিরতি করবে না। এটা হতে পারে না। জয়পুরহাটে ট্রেনটির যাত্রাবিরতির জন্য জেলার সর্বস্তরের মানুষ আজ একাত্ম হয়ে আন্দোলন শুরু করেছে। তারা বলেন, ব্যবসা, শিক্ষাসহ নানাদিক থেকে জয়পুরহাট গুরুত্বপূর্ণ একটি জেলা। এ জেলার পাশেই রয়েছে গুরুত্বপূর্ণ ব্যবসায়ী কেন্দ্র হিলি স্থলবন্দর। এ ছাড়া খাদ্যে উদ্বৃত্ত জয়পুরহাট জেলা শিক্ষার দিক থেকেও অনেক অগ্রগামী। সবকিছু বিবেচনায় নিয়ে জয়পুরহাটবাসীর প্রাণের দাবি মেনে নেওয়ার আহ্বান জানানো হয় ওই কর্মসূচি থেকে। দাবি মেনে না নিলে বৃহত্তর আন্দোলন কর্মসূচি পালনেরও ঘোষণা দেওয়া হয় ওই কর্মসূচি থেকে। 

এ সময় বেলা ১১টায় জয়পুরহাট রেলস্টেশনে দাঁড়ানো খুলনাগামী আন্তনগর রূপসা এক্সপ্রেস ট্রেন নির্ধারিত সময়ের অতিরিক্ত ১০ মিনিট অবরোধ করা হয়।

প্রসঙ্গত আজ (২৫ মে) থেকে বেলা সোয়া ১২টায় পঞ্চগড় থেকে ঢাকাগামী নতুন ট্রেন পঞ্চগড় এক্সপ্রেস বিরতিহীনভাবে চলাচল করবে।

মন্তব্য



সাতদিনের সেরা