kalerkantho

বুধবার । ২৬ জুন ২০১৯। ১২ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

৫০ হাজার টাকার গাছ ৫ হাজার টাকায় বিক্রি!

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি   

২৫ মে, ২০১৯ ১৩:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



৫০ হাজার টাকার গাছ ৫ হাজার টাকায় বিক্রি!

বগুড়ার নন্দীগ্রামে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি প্রায় ৫০ হাজার টাকা মূল্যের একটি ইউক্যালিপটাস গাছ ৫ হাজার টাকায় বিক্রি করে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

স্থানীয়রা জানায়, উপজেলার সদর ইউনিয়নের তারাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি জাকির হোসেন গোপনে স্কুলের জায়গার প্রায় ৫০ হাজার টাকা মূল্যের একটি ইউক্যালিপটাস গাছ ৫ হাজার টাকায় বিক্রি করেন। শনিবার সকালে কাঠ ব্যবসায়ী ওই গাছ কেটে নিয়ে যাওয়ার পথে স্থানীয় লোকজনসহ স্কুল পরিচালনা কমিটির সদস্য আলমগীর হোসেন বাধা দেয়।

তারাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির বিদ্যোৎসাহী সদস্য আলমগীর হোসেন বলেন, স্কুলের পরিচালনা কমিটির লোকজনকে না জানিয়ে গোপনে সভাপতি ও প্রধান শিক্ষক ৫ হাজার টাকায় গাছ বিক্রি করেছেন। ইউক্যালিপটাস গাছটির প্রায় ৫০ হাজার টাকা দাম হতো। কাটা গাছটি জব্দ করা হয়েছে।

স্কুলের পরিচালনা কমিটির সভাপতি জাকির হোসেন বলেন, পুকুরের পানি দূষিত হওয়ার কারণে ৫ হাজার টাকা দিয়ে গাছটি বিক্রি করা হয়েছিল। তবে প্রতিষ্ঠানের গাছ প্রতিষ্ঠানেই রাখা হয়েছে। তবে তারাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস ছাত্তার গাছ বিক্রির বিষয়ে কিছুই জানেন না বলে তিনি দাবি করেন।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, স্কুলের সভাপতির একক সিদ্ধান্তেই গাছ বিক্রি করেছিল। পরে টাকা ফেরত দিয়ে গাছ সংরক্ষণ করা হয়েছে। তদন্ত করে সভাপতির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা