kalerkantho

বুধবার। ১৯ জুন ২০১৯। ৫ আষাঢ় ১৪২৬। ১৫ শাওয়াল ১৪৪০

র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত, জরিমানা-হুঁশিয়ারি

এ সবই খাচ্ছে মানুষ!

দিনাজপুর প্রতিনিধি   

২৫ মে, ২০১৯ ১২:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



এ সবই খাচ্ছে মানুষ!

দিনাজপুরের নামি বেকারি রোলেক্স এর কারখানায় অভিযান চালিয়ে মেয়াদ উত্তীর্ণ খাদ্যদ্রব্য সংরক্ষণ, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যসামগ্রী তৈরি ও মানবদেহের জন্য ক্ষতিকারক কেমিক্যাল খাদ্যে মেশানোর অভিযোগে ৬ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর একটি বিশেষ ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (২৪ মে) বিকেল ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত দিনাজপুর শহরের উত্তর গোসাইপুরে রোলেক্স বেকারির কারখানায় খাদ্যে ভেজালবিরোধী এই অভিযান পরিচালিত হয়। 

র‌্যাব ১৩, দিনাজপুর ক্যাম্প কমান্ডার মেজর গালিব মোহাম্মদ নাতিকুর রহমান এর উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‍্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান জানান, বেকারিটির কারখানায় বিভিন্ন খাদ্যদ্রব্য মেয়াদ উত্তীর্ণ, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যসামগ্রী তৈরি, মানবদেহের জন্য ক্ষতিকারক কেমিক্যাল খাদ্যে মেশানোসহ বিভিন্ন ভেজালের প্রমাণ পাওয়া যায়। এ কারণে ২০১৩ সালের খাদ্য নিরাপত্তা আইনের ৩৩ ধারা মতে ৬ লাখ জরিমানা করা হয়।

এ সময় ২৩টি আইটেমের বেকারি সামগ্রী, কেমিক্যাল জব্দ করে তা ধংস করা হয় এবং পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং স্বাস্থ্যকর পরিবেশে খাদ্যমামগ্রী তৈরির জন্য নির্দেশ দেওয়া হয়। অন্যথায় কারখানা বন্ধ করে দেওয়া হবে বলে জানানো হয়।

মন্তব্য



সাতদিনের সেরা