kalerkantho

মঙ্গলবার । ২১ জানুয়ারি ২০২০। ৭ মাঘ ১৪২৬। ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১     

শেখ হাসিনার নামে চট্টগ্রাম কলেজে ছাত্রী হোস্টেল উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৫ মে, ২০১৯ ০৩:১০ | পড়া যাবে ২ মিনিটে



শেখ হাসিনার নামে চট্টগ্রাম কলেজে ছাত্রী হোস্টেল উদ্বোধন

বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে চট্টগ্রাম কলেজে নির্মিত ছাত্রী হোস্টেল উদ্বোধন হয়েছে। এক শ আসনবিশিষ্ট জননেত্রী শেখ হাসিনা ছাত্রীনিবাসটি গতকাল শুক্রবার উদ্বোধন করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। এ সময় কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আবুল হাসানসহ শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিল।

নগরের সরকারি কলেজগুলোতে বঙ্গবন্ধু পরিবারের কোনো সদস্যের নামে তৈরি প্রথম স্থাপনা চট্টগ্রাম কলেজের জননেত্রী শেখ হাসিনা ছাত্রীনিবাস। প্রায় তিন কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে ২০১৫ সালে এই ছাত্রী হোস্টেলের নির্মাণকাজ শুরু হয়। ২৫ কক্ষ ও পাঁচ তলাবিশিষ্ট হলটির নির্মাণকাজ শেষ হয় ২০১৮ সালের শুরুর দিকে।

তবে সে সময় ‘বিশেষ পরিস্থিতির’ কথা উল্লেখ করে কলেজের অ্যাকাডেমিক কাউন্সিল হলটি চালুর বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি। কলেজের অন্য চার ছাত্র ও এক ছাত্রী হলের সঙ্গে এটিও বন্ধ থাকে।

সমপ্রতি চট্টগ্রাম কলেজের এক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের দৃষ্টি আকর্ষণ করে কলেজের হোস্টেলগুলো খুলে দিতে সরকারের সহায়তা চাওয়া হয়। পরে কলেজের অ্যাকাডেমিক কাউন্সিলে পুরনো হোস্টেলগুলো খোলার পাশাপাশি নতুন ছাত্রী হোস্টেলের নাম ‘জননেত্রী শেখ হাসিনা ছাত্রীনিবাস’ করার প্রস্তাব দেন অধ্যক্ষ প্রফেসর মো. আবুল হাসান।

প্রস্তাবটি নিয়ম অনুযায়ী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের কাছে পাঠানো হয়। গত ৬ এপ্রিল বঙ্গবন্ধু ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভায় প্রস্তাবটি অনুমোদন দেওয়া হয়।

মন্তব্য



সাতদিনের সেরা