kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

চট্টগ্রাম রেলস্টেশন

তৃতীয় দিনে ৩০ শতাংশ টিকিট অবিক্রীত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৫ মে, ২০১৯ ০৩:০১ | পড়া যাবে ৩ মিনিটে



তৃতীয় দিনে ৩০ শতাংশ টিকিট অবিক্রীত

ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রির তৃতীয় দিনে গতকাল শুক্রবার চট্টগ্রাম রেলস্টেশনে টিকিটপ্রত্যাশীর ভিড় কিছুটা বেড়েছে। দুই থেকে তিন ঘণ্টার মধ্যে ঢাকাগামী তূর্ণা-নিশিথা এবং ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেসের টিকিট বিক্রি হয়ে যায়। এ ছাড়া অন্য সব ট্রেনের ৩০ শতাংশ টিকিট অবিক্রীত রয়েছে।

চট্টগ্রাম রেলস্টেশনের ব্যবস্থাপক আবুল কালাম আজাদ গতকাল বিকেলে কালের কণ্ঠকে বলেন, ‘আজকে (গতকাল) ২ জুনের আগাম টিকিট বিক্রি করা হয়। আগের দুই দিনের চেয়ে টিকিট বেশি ছিল। মোট আট হাজার ৭০৯টি টিকিটের মধ্যে শুক্রবার কাউন্টারে ছিল পাঁচ হাজার ২৩৩টি। কাউন্টারে বিক্রির জন্য রাখা টিকিট থেকে ৭০ শতাংশ বিক্রি হয়েছে।’ তিনি আরো বলেন, ‘প্রথম ও দ্বিতীয় দিনে গড়ে ৫০ শতাংশ টিকিট অবিক্রীত ছিল। তৃতীয় দিনে টিকিটের চাহিদা বাড়লেও ৩০ শতাংশ অবিক্রীত রয়েছে। আগামী দুই দিন (আজ ও কাল) চাহিদা বেশি হতে পারে।’ 

এদিকে গতকাল সকাল ৯টায় তৃতীয় দিনের টিকিট বিক্রি শুরু হওয়ার পর সকাল ১১টার দিকে প্রথমে বিজয় এক্সপ্রেস এবং দুপুর ১২টার দিকে তূর্ণা নিশিথার টিকিট বিক্রি হয়ে যায়। এই দুই ট্রেনের আগাম টিকিটের জন্য ভিড় ছিল বেশি। বিক্রি হয়ে যাওয়ায় অনেকেই ২ জুনের এই ট্রেন দুটির আগাম টিকিট না পেয়ে হতাশ হয়ে স্টেশন ছাড়ে। এ ছাড়া অন্য ১০টি ট্রেনের টিকিট সংগ্রহ করতে যাওয়া সবাই কাউন্টার থেকে টিকিট পেয়েছে। অবিক্রীত টিকিট স্টেশনে সংরক্ষিত আছে। বিক্রি না হওয়া পর্ষন্ত যাত্রীরা স্টেশনের বিভিন্ন কাউন্টার থেকে বিভিন্ন আন্তনগর ট্রেনের আগাম টিকিট সংগ্রহ করতে পারবে বলে স্টেশন থেকে জানানো হয়। 

তিন দিন চট্টগ্রামে আগাম টিকিটের জন্য তেমন ভিড় না থাকলেও আজ শনিবার ৩ জুনের আগাম টিকিটের চাহিদা বেশি হতে পারে বলে রেলওয়ে কর্মকর্তাদের আশাবাদ। আগামীকাল দেওয়া হবে ৪ জুনের ট্রেনের আগাম টিকিট।

গতকাল চাঁদপুর স্পেশাল-১ এবং চাঁদপুর স্পেশাল-৩ ট্রেন দুটির আগাম টিকিট বিক্রি শুরু হয়। এদিন চট্টগ্রাম থেকে ঢাকা, সিলেট, ময়মনসিংহ ও চাঁদপুর রেলপথের বিভিন্ন গন্তব্যে ১০টি আন্তনগর এবং দুটি স্পেশাল ট্রেনের মোট পাঁচ হাজার ২৩৩টি টিকিট কাউন্টারে রাখা হয়। স্পেশাল দুটি ছাড়া আন্তনগর ট্রেনগুলো হলো সুবর্ণ, তূর্ণা, গোধূলি, মেঘনা, মহানগর, সোনার বাংলা, পাহাড়িকা, উদয়ন, বিজয় ও চট্টলা। বিশেষ ট্রেন চলবে চট্টগ্রাম-চাঁদপুর পথে। এবার আগাম টিকিটের মধ্যে রেলওয়ের অ্যাপসে ৫০ শতাংশ এবং স্টেশনের কাউন্টারে ৫০ শতাংশ টিকিট বিক্রি করা হচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা