kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

কেউ দুর্নীতি করে থাকলে তাদের বিরুদ্ধে লেখেন

জামালপুর প্রেস ক্লাবের ইফতার মাহফিলে তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান

জামালপুর প্রতিনিধি   

২৫ মে, ২০১৯ ০১:৫৩ | পড়া যাবে ৩ মিনিটে



কেউ দুর্নীতি করে থাকলে তাদের বিরুদ্ধে লেখেন

ছবি: কালের কণ্ঠ

তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান সাংবাদিকদের উদ্দেশে বলেছেন, ‘দেশ, জাতি ও রাষ্ট্রের সকল ভুল-ত্রুটি-শুদ্ধ ধরিয়ে দেওয়ার জন্য একমাত্র সাংবাদিকরাই রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে ভূমিকা পালন করে থাকেন। আমরা সংসদ সদস্যরা বা রাষ্ট্রের যেকোনো পর্যায়ের যেই হোক না কেন, তারা যদি দুর্নীতি বা অন্যায় কিছু করে থাকেন তাদের বিরুদ্ধে আপনারা লেখেন, সমালোচনা করেন। লেখনির মাধ্যমে তাদেরকে ভুল শোধরিয়ে দেন। তাদেরকে ত্রুটিমুক্ত করেন। রাষ্ট্রের সকল মানুষের সকল মৌলিক চাহিদা পূরণ করা এবং সরকারের উন্নয়ন কর্মকাণ্ডকে ত্বরান্বিত করার সকল ক্ষেত্রে সাংবাদিকদের উচিৎ সহযোগিতামূলক মনোভাব নিয়ে কাজ করা।’

গতকাল শুক্রবার জামালপুর শহরের বেলটিয়া এলাকায় একটি পার্কে জামালপুর প্রেস ক্লাবের দোয়া ও ইফতার মাহফিলে তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জামালপুর প্রেস ক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদার সভাপতিত্বে ইফতার পূর্ব সংক্ষিপ্ত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ পরিচালনায় উন্নয়ন ও অগ্রগতির কথা উল্লেখ করে তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের লক্ষ্যে ষোলো কোটি মানুষের শেষ ঠিকানা বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আধুনিক উন্নত সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যে শেখ হাসিনার নেতৃত্বে আমরা উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছি।’

ডা. মো. মুরাদ হাসান বলেন, ‘অদূর ভবিষ্যতে অর্থাৎ রূপকল্প ভিশন ২০২০-২১ এর সময়ের মধ্যেই আমরা মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হবো। আগামী দিনে ক্ষুধা, দারিদ্র্য, সন্ত্রাস, দুর্নীতি ও মাদকমুক্ত বাংলাদেশ গড়ে তোলার জন্য আমাদের যে প্রত্যয়, শপথ, নির্বাচনী ইশতেহার এবং রূপকল্প বাস্তবায়নের জন্য সকলের সহযোগিতা চাই।’ তিনি  সরকার এবং সকল শ্রেণি ও পেশার মানুষের ভাগ্যের পরিবর্তন ও উন্নত জীবন প্রদানের জন্য সবাইকে এক সঙ্গে একযোগে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাওয়ার আহবান জানান।

জামালপুর প্রেস ক্লাবের এ ইফতার মাহফিলে শেখ রাসেল শিশু পুনর্বাসন কেন্দ্র ও জামালপুর সরকারি শিশু সদনের তিন শতাধিক অনাথ শিশু, জেলা প্রশাসন, জেলা পুলিশ, উপজেলা পরিষদ, জামালপুর পৌরসভা, সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, জামালপুর প্রেস ক্লাবের সকল সদস্য, জেলায় কর্মরত সর্বস্তরের সাংবাদিক, আওয়ামী লীগ ও বিএনপির শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দ অংশ নেন। অনুষ্ঠানের সার্বিক দায়িত্বে ছিলেন জামালপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. লুৎফর রহমান।  

মন্তব্য



সাতদিনের সেরা