kalerkantho

সোমবার । ২৪ জুন ২০১৯। ১০ আষাঢ় ১৪২৬। ২০ শাওয়াল ১৪৪০

চট্টগ্রামে পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' যুবক আহত

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মে, ২০১৯ ১৪:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামে পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' যুবক আহত

চট্টগ্রামে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক যুবক আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার গভীর রাতে নগরীর খুলশী থানার ভাঙ্গারপুল এলাকায় ওই যুবককে ধরতে অভিযানে গেলে এ ‘বন্দুকযুদ্ধ’ হয় বলে জানিয়েছে পুলিশ।

আহত যুবকের নাম মো. মামুন উদ্দিন (২৬)। পুলিশের দাবি, সে পেশাদার ছিনতাইকারী।

এ ব্যাপারে খুলশী থানার ওসি প্রণব চৌধুরী জানান, গত ২১ মে বিকেলে খুলশী থানার ঝাউতলা এলাকায় একটি বাসকে ডিবি পুলিশ পরিচয়ে আটকে এক যাত্রীর কাছ থেকে তিন লাখ ১০ হাজার টাকা ছিনিয়ে নেয় মামুনসহ তার সহযোগীরা। এই ঘটনায় ছিনতাইয়ের শিকার গনেশ সিংহ বাদী হয়ে খুলশী থানায় একটি মামলা করেন। মামলার পর পুলিশ তদন্ত করে ঘটনার সত্যতা পায় এবং বৃহস্পতিবার ফটিকছড়ি উপজেলায় অভিযান চালিয়ে আবু জাহেদ (২৩) ও আরিফুল ইসলাম (২৫) নামে দুই যুবককে গ্রেপ্তার করা হয়।

তাদের কাছ থেকে নগদ ৩২ হাজার টাকা ও ছিনতাইকাজে ব্যবহার করা একটি মোটর সাইকেল উদ্ধার করা হয় বলে জানান ওসি।

ওসি প্রণব বলেন, জাহেদ ও আরিফ ঘটনার বিস্তারিত বর্ণণা দিয়ে তাদের সাথে অন্য যারা ছিলেন তাদের নাম ঠিকানা প্রকাশ করে। গতকাল রাতে গোপন সংবাদের ভিত্তিতে ভাঙ্গারপুল এলাকায় অভিযানে গেলে মামুনের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা ‍গুলি ছুড়ে। দুই পক্ষের বন্দুকযুদ্ধের পর মামুনকে আহত অবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে দুই রাউন্ড কার্তুজসহ একটি দেশীয় তৈরি এলজি উদ্ধার করা হয়।

ওসি বলেন, ঘটনার দিন কয়েকজন মিলে বাসটি ব্যারিকেড দিয়ে থামালেও আরো কয়েকজন লোক আশেপাশে পাহারায় ছিলেন। তারা সবাই একটি সংঘবদ্ধ চক্র। তারা ডিবি পুলিশ পরিচয়ে বিভিন্ন স্থানে ছিনতাই করে আসছিল।

গুলিবিদ্ধ মামুনের বিরুদ্ধে কোতোয়ালি ও ফটিকছড়ি থানায় একাধিক মামলা আছে বলে জানান পুলিশ কর্মকর্তা প্রণব।

 

মন্তব্য