kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

সিলেটে অভিযান

ওয়েল ফুডসহ ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

সিলেট অফিস   

২৩ মে, ২০১৯ ০২:১৪ | পড়া যাবে ২ মিনিটে



ওয়েল ফুডসহ ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

খাবারে ভেজাল থাকায় সিলেটের চারটি প্রতিষ্ঠানকে এবং লাইসেন্স না থাকায় একটি ব্রিক ফিল্ডকে প্রায় চার লাখ ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বুধবার জেলা প্রশাসনের পৃথক অভিযানে দণ্ডিত প্রতিষ্ঠানগুলো হচ্ছে—ওয়েল ফুড, মধুফুল, নিশিতা ফুডস, মঞ্জিল গ্রুপ এবং মেসার্স লুত্ফা ব্রিক ফিল্ড।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা আক্তারের নেতৃত্বে গতকাল দুপুরে সিলেটের গোটাটিকর এলাকায় বিসিক শিল্প নগরে চট্টগ্রামের খ্যাতিমান খাদ্য প্রস্তুতকারক প্রতিষ্ঠান ওয়েল ফুডের কারখানায় অভিযান চালানো হয়। এ সময় কারখানায় মেয়াদোত্তীর্ণ সেমাই, অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি এবং হাইকোর্ট ঘোষিত মানহীন একটি পণ্য পাওয়ায় ওয়েল ফুডকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। পুড়িয়ে ফেলা হয় প্রায় চার শ কেজি সেমাই। এরপর একই এলাকায় অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরির দায়ে ভোক্তা অধিকার আইনে মঞ্জিল গ্রুপকে ৩০ হাজার টাকা ও নিম্নমানের পণ্য মজুদ রাখার অভিযোগে মধুফুলকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

এদিকে দুপুর ১২টায় শহরতলির খাদিমপাড়া ও বিসিক শিল্প নগরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ হেলাল চৌধুরী। তাঁর সঙ্গে ছিলেন পরিবেশ অধিদপ্তরের সহকারী রসায়নবিদ সানোয়ার হোসেন ও বিএসটিআইর কর্মকর্তা রফিকুল হাসান রিপন। অভিযানে নিশিতা ফুডসকে বিভিন্ন অনিয়মের কারণে ৫০ হাজার টাকা এবং লাইসেন্স না থাকায় মেসার্স লুত্ফা ব্রিক ফিল্ডকে দুই লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনার বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা আক্তার জানান, এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য



সাতদিনের সেরা