kalerkantho

বৃহস্পতিবার । ২০ জুন ২০১৯। ৬ আষাঢ় ১৪২৬। ১৬ শাওয়াল ১৪৪০

খুলনায় আইনজীবীকে হাতুড়িপেটা

প্রতিবাদে আদালত বর্জন-সমাবেশ

খুলনা অফিস   

২৩ মে, ২০১৯ ০২:০৬ | পড়া যাবে ২ মিনিটে



খুলনায় আইনজীবীকে হাতুড়িপেটা

খুলনার কয়রা উপজেলায় প্রতিপক্ষের হামলা ও হাতুড়িপেটায় অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক আহত হওয়ার প্রতিবাদে আদালত বর্জন ও সমাবেশ করেছেন আইনজীবীরা। তাঁরা অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। 

গতকাল বুধবার সকাল ১১টায় কয়রা আইনজীবী সমিতির সদস্যরা এ কর্মসূচি পালন করেন। এর আগে গত মঙ্গলবার বিকেলে আদালত থেকে বাড়ি ফেরার পথে রাজ্জাক সন্ত্রাসীদের হাতুড়িপেটায় আহত হন। তিনি বর্তমানে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিত্সাধীন রয়েছেন। পুলিশ এ ঘটনায় উত্তর বেদকাশির কাটকাটা থেকে আব্দুল আওয়াল, সোহরাব হোসেন ও ইস্রাফীল নামে তিনজনকে আটক করেছে। 

আব্দুর রাজ্জাকের স্বজনরা জানান, সর্বশেষ উপজেলা নির্বাচনে বিরোধের জের ধরে প্রতিপক্ষ এ হামলা চালিয়েছে। রাজ্জাক নির্বাচনে পরাজিত নৌকার প্রার্থী জি এম মোহসিন রেজার হয়ে কাজ করেন। 

স্থানীয় মহারাজপুর ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন লাভলু সাংবাদিকদের জানান, উপজেলা নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থীর বিপক্ষে কাজ করায় তাঁকে দীর্ঘদিন ধরে হুমকি দেওয়া হচ্ছিল। 

কয়রা থানার ওসি তারক বিশ্বাস গতকাল বুধবার দুপুরে বলেন, আইনজীবীর ওপর হামলাকারী তিনজনকে সঙ্গে সঙ্গেই আটক করা হয়েছে। 

এদিকে হামলার প্রতিবাদে কয়রা আইনজীবী সমিতির প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন সমিতির সভাপতি সুধাংশু কুমার, সাবেক সভাপতি আবু জাফর, সিনিয়র আইনজীবী ও মুক্তিযোদ্ধা কমান্ডার কেরামত আলী প্রমুখ। তাঁরা হামলাকারীদের গ্রেপ্তার ও তাদের  গডফাদারসহ সব সন্ত্রাসীর বিচারের দাবি জানান। 

উপজেলা আওয়ামী লীগ সভাপতি জি এম মোহসিন রেজা বলেন, নির্বাচনে জয়লাভের পরও প্রতিপক্ষ একের পর এক সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। এ অবস্থায় উপজেলা নির্বাচনে নৌকার সমর্থনকারীরা পালিয়ে বেড়াচ্ছে। 

মন্তব্য