kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বললেন

এমপিওভুক্তিতে তিন পার্বত্য জেলার স্কুলগুলো অগ্রাধিকার পাবে

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান   

২৩ মে, ২০১৯ ০০:২৯ | পড়া যাবে ২ মিনিটে



এমপিওভুক্তিতে তিন পার্বত্য জেলার স্কুলগুলো অগ্রাধিকার পাবে

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ফাইল ছবি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শতভাগ শিক্ষিত জাতি গঠন করতে শিগগিরই দেশের আরো কিছু বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হবে। নতুন এই কর্মসূচিতে পার্বত্য চট্টগ্রামের তিনটি জেলার স্কুলগুলোকে অগ্রাধিকার দেওয়া হবে।

গতকাল বুধবার সকালে বান্দরবান শহরের অরুণ সারকী টাউন হলে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এ-টু-আই প্রকল্পের আওতায় ‘শিক্ষার জন্য আলো ও সোলার চালিত মাল্টিমিডিয়া ক্লাসরুম’ কর্মসূচির উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

শিক্ষামন্ত্রী বলেন, বর্তমান সরকার পার্বত্য চট্টগ্রামের শিক্ষার উন্নয়নে বিশেষ বিশেষ পদক্ষেপ নিচ্ছে। এ অঞ্চলের আর কোনো শিশু যেন শিক্ষার আলো থেকে বঞ্চিত না থাকে, সরকার সে লক্ষ্যে কাজ করছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। তিনি বলেন, শিক্ষার উন্নয়নে এ-টু-আই প্রকল্প যতটা পারছে সেটা তারা দিয়েছে। এই উদ্যোগকে সফল করতে পার্বত্য চট্টগ্রামের বিদ্যুিবহীন সব শিক্ষাপ্রতিষ্ঠানে পর্যায়ক্রমে সোলারচালিত মাল্টিমিডিয়া ক্লাসরুম চালুর পদক্ষেপ নেয় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ সোহরাব হোসাইন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মেসবাহুল ইসলাম, এ-টু-আই প্রকল্পের পরিচালক মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, বান্দরবানের জেলা প্রশাসক দাউদুল ইসলাম, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, উপজেলা চেয়ারম্যান থোয়াই হ্লা মং, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নোমান হোসেন বক্তব্য দেন।

পরে শিক্ষামন্ত্রী বান্দরবানের বিদ্যুৎ সংযোগ বঞ্চিত এলাকার শিক্ষার্থীদের মধ্যে বিশেষায়িত বাল্ব এবং সোলারচালিত মাল্টিমিডিয়া প্রজেক্টর বিতরণ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা