kalerkantho

সোমবার। ১৭ জুন ২০১৯। ৩ আষাঢ় ১৪২৬। ১৩ শাওয়াল ১৪৪০

ফটিকছড়িতে ৫০ হাজার টাকার ভেজাল পণ্য জব্দ

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি    

২৩ মে, ২০১৯ ০০:২৬ | পড়া যাবে ২ মিনিটে



ফটিকছড়িতে ৫০ হাজার টাকার ভেজাল পণ্য জব্দ

চট্টগ্রামের ফটিকছড়ির নানুপুর বাজারে গতকাল বুধবার দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছে। বাজারের ৪০টি দোকান থেকে প্রায় ৫০ হাজার টাকার ভেজাল পণ্য জব্দ করা হয়। জব্দকৃত পণ্যের মধ্যে রয়েছে—বিভিন্ন কম্পানির ঘি, বিস্কুট, আচার, মেয়াদোত্তীর্ণ ওষুধ, সেমাই ও দই। অভিযান শেষে জব্দকৃত পণ্য নানুপুর আবু সোবাহান উচ্চ বিদ্যালয় মাঠে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। 

এ অভিযান পরিচালনা করেন ফটিকছড়ি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ জানে আলম। এতে সার্বিক সহযোগিতা করেন ফটিকছড়ি থানা পুলিশ, স্থানীয় ইউনিয়ন পরিষদের মেম্বার ও নানুপুর ব্যবসায়ী সমিতির নেতারা।
 
অভিযানে মুছা বেকারিকে পাঁচ হাজার, বিসমিল্লাহ স্টোরকে পাঁচ হাজার, সোনারগাঁ হোটেলকে পাঁচ হাজার, সুন্দরবন হোটেলকে পাঁচ হাজার, নাজিম অ্যান্ড ব্রাদার্সকে পাঁচ হাজার, আল জাহান ফার্মেসিকে ১০ হাজার, শামীম স্টোরকে দুই হাজার, হাজি কবির স্টোরকে পাঁচ হাজার, অনিল অ্যান্ড ব্রাদার্সকে পাঁচ হাজার, মুন্সী মিয়ার মাংসের দোকানকে পাঁচ হাজার, কামালের মাংসের দোকানকে দুই হাজার টাকাসহ মোট ৭৪ হাজার টাকা জরিমানা করা হয়। 

অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জানে আলম বলেন, প্রায় তিন ঘণ্টাব্যাপী নানুপুর বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। অভিযান পরিচালনাকালে খাবারের দোকান, মুদির দোকান, ওষুধের দোকান, মাংসের দোকানসহ বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করে ৭৪ হাজার টাকা জরিমানা ও বিভিন্ন দোকান থেকে ভেজাল, মেয়াদোত্তীর্ণ পণ্য জব্দ করে ধ্বংস করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা